২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভারতে একদিনে দেড় লাখ মানুষ করোনা আক্রান্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৭ অপরাহ্ণ, ১১ এপ্রিল ২০২১

এখন পর্যন্ত করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান তৃতীয়। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ৮০৫।

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> প্রতিবেশী দেশ ভারতে কয়েকদিন ধরেই একের পর এক করোনা সংক্রমণের রেকর্ড হচ্ছে। এবার দেশটিতে একদিনেই দেড় লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এই পরিস্থিতি যথেষ্ঠ উদ্বেগ এবং আশঙ্কার। আজ রোববার (১১ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৮৭৯। অপরদিকে একদিনেই মারা গেছে ৮৩৯ জন।

দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৩০৫ জনের। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ২০ লাখ ৮১ হাজার ৪৪৩ জন। দেশটিতে বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১১ লাখ ৮ হাজার ৫৭। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৯৪৪ জন।

ভারতে করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, ছত্তিশগড়, কর্নাটক, উত্তরপ্রদেশ এবং কেরালা। দেশটির মোট সংক্রমণের ৭২ দশমিক ২৩ ভাগই এই পাঁচ রাজ্যের।

গত কয়েকদিন ধরেই দেশটিতে একের পর এক সংক্রমণের রেকর্ড হয়েছে। টানা পাঁচদিন ধরেই সংক্রমণ এক লাখের বেশি লক্ষ্য করা যাচ্ছে। একদিন আগেই সংক্রমণ ছিল ১ লাখ ৪৫ হাজার ৩৮৪। একদিনের ব্যবধানেই সংক্রমণ বেড়েছে ৫ শতাংশ।

এদিকে, শনিবার নতুন বিধি-নিষেধ জারি করেছে দিল্লি সরকার। সেখানে জনসমাগমে নিষেধাজ্ঞা আনা হয়েছে। এছাড়া রেস্টুরেন্ট, থিয়েটার, গণপরিবহ, বিয়ে এবং শেষকৃত্যের মতো অনুষ্ঠানে লোকজনের অংশগ্রহণে সীমাবদ্ধতা আনা হয়েছে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন