২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভারতে সাড়ে ৩ হাজার মসজিদ ভেঙে ফেলতে চায় বিজেপি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৭ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ভারতের আসামে বিধানসভা নির্বাচনে মহাজোটের অন্যতম শরিক দল অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের প্রধান বদরুদ্দিন আজমল দাবি করেছেন, বিজেপি আবার ক্ষমতায় এলে ভারতের ৩ হাজার ৫০০ মসজিদ ভেঙে দেবে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) আসামের ধুবড়ির গৌরীপুরের এক জনসভায় তিনি এ মন্তব্য করেছেন। সূত্র: হিন্দুস্তান টাইমস, ওয়ান ইন্ডিয়া।

এ সময় তিনি বলেন, বিজেপি হলো দেশের শত্রু, মহিলাদের জন্য বিপদ। বিজেপি ৩ হাজার ৫০০ মসজিদের তালিকা তৈরি করেছে। যদি ফের রাষ্ট্রীয় ক্ষমতায় আসে তারা, তাহলে ওই মসজিদগুলোকে ভেঙে দেওয়া হবে। একই সঙ্গে তিনি বলেন, আসাম রাজ্যে যদি ফের বিজেপি আসে তাহলে বোরকাপরা মহিলাদের বেরোতে দেওয়া হবে না, মসজিদে আজান দিতে দেবে না।  তিনি প্রশ্ন করেন এ রকমভাবে কি মানুষ বেঁচে থাকতে চায়!

এদিকে ভারতীয় গণমাধ্যমগুলোর দাবি আজমলের ওই মন্তব্য আসামে বিতর্কের সৃষ্টি হয়েছে। তারা জানাচ্ছে, দেশটির রাজনৈতিক মহলের ধারণা, সাম্প্রদায়িক মেরুকরণের জন্য ওই মন্তব্য করেছেন আজমল। অথচ বিজেপির সাম্প্রদায়িক মেরুকরণ নীতিকে ঠেকাতেই একটি মহাজোট তৈরি করেছে কংগ্রেসসহ রাজ্যের ৫ দল।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, এমন বক্তব্যের প্রেক্ষিতে আসাম কংগ্রেসের সভাপতি রিপুন বোরা বলেন যে তারা এ রকম কথা কখনো বলবেন না। আজমল কি বলেছে সেটা তিনি শুনেছেন বলে রিপুন জানান যে, আজমলের সঙ্গে কথা বলবেন। আজমল এ রকম কথা বলায় ভারতীয় হিন্দুরা চটে যেতে পারে, এটি ভেবেই এখন রাতের ঘুম ওড়েছে কংগ্রেস নেতাদের এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন