১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভুয়া জন্মদিন পালন: খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন ১৮ মার্চ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪১ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: এনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ভুয়া জন্মদিন পালনের অভিযোগে করা মামলার অভিযোগ গঠন শুনানি আগামী ১৮ মার্চ।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) কেরানীগঞ্জের অস্থায়ী আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য থাকলেও, বেগম জিয়ার আইনজীবীরা শুনানির তারিখ পেছানোর জন্য আদালতে সময় আবেদন করেন। আবেদন মঞ্জুর করে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নূর নতুন এ দিন ধার্য করেন।

২০১৬ সালের ৩০ আগস্ট সিএমএম আদালতে সাংবাদিক গাজী জহিরুল ইসলাম মামলাটি দায়ের করেন। অভিযোগপত্রে বলা হয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এসএসসি পরীক্ষার মার্কশিট অনুযায়ী জন্ম তারিখ ১৯৪৬ সালের ৫ সেপ্টেম্বর।

এছাড়া বেগম জিয়ার বিয়ের কাবিননামায় জন্মদিন ১৯৪৪ সালের ৪ আগস্ট। সবশেষ ২০০১ সালে মেশিন রিডেবল পাসপোর্ট অনুযায়ী তার জন্মদিন ১৯৪৬ সালের ৫ আগস্ট উল্লেখ করা হয়। তবে কোথাও বেগম জিয়ার জন্মদিন ১৫ আগস্ট হবার প্রমাণ পাওয়া যায়নি। জন্মদিন পাওয়া যায়নি। তবুও বেগম খালেদা জিয়া ১৯৯৬ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীর দিন ও জাতীয় শোক দিবস ১৫ আগস্টে আনন্দ-উৎসব করে জন্মদিন পালন করে আসছেন।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন