২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভুয়া নাম ও জন্ম তারিখ নিয়ে ফুটবল খেলছেন সাইলাস

Saidul Islam

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, ০৯ জুন ২০২১

 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> দীর্ঘদিন ধরে ভুয়া নাম ও জন্ম তারিখ নিয়ে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে খেলছেন সাইলাস। লম্বা একটা সময় নিজের সঙ্গে যুদ্ধ করে ব্যাপারটার ইতি টানতে মুখ খুললেন বুন্দেসলিগার দল স্টুটগার্টের এই ফরোয়ার্ড। জানালেন, যে নামে সবাই তাকে চেনে এটা তার নাম নয়। এমনকি ক্লাবকে দেওয়া জন্ম তারিখও সঠিক নয়!

বুন্ডেসলিগার গত আসরে স্টুটগার্টের সর্বোচ্চ গোলদাতা জানালেন তার আসল নাম- সাইলাস কাতোমপা এমভুমপা। জন্ম সাল ১৯৯৯ নয়, ১৯৯৮। অর্থাৎ তার বয়স এখন ২২ বছর।

তিনি জানান, কয়েক বছর আগে বেলজিয়ামে তথ্য পরিবর্তন করার কাজটা করেছিলেন তার সেই সময়ের এজেন্ট। তখন কঙ্গোর এই ফুটবলারের ব্যাংক হিসাব ও পাসপোর্টও ওই এজেন্টের নিয়ন্ত্রণে ছিল।

স্টুর্টগার্টকে তিনি জানিয়েছেন, ১৭ বছর বয়সে নিজ দেশ কঙ্গো ছেড়ে ফ্রান্সের লিগ টু এর ক্লাব আলেতে খেলতে যাওয়ার সময় থেকেই পরিচয় গোপন করা নিয়ে ভীত ছিলেন তিনি।

‘নিজের গল্প বলাটা ছিল আমার জন্য কঠিন এক পদক্ষেপ। শুধু আমার নতুন উপদেষ্টার জন্যই এই কাজটা করতে সাহস পেয়েছি।’

নিজের পরিচয় পাল্টে ফেলার নির্দিষ্ট কোনো কারণ অবশ্য জানাননি এমভুমপা।

স্টুটগার্টের ক্রীড়া পরিচালক টমাস হিৎসএলসপেরগার জানান, তারা তরুণ এই ফরোয়ার্ডের পাশেই আছেন। সাইলাস জানানোর পর আমরা প্রয়োজনীয় সব পদক্ষেপ নিয়েছি এবং সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে জানিয়েছি। আমরা বিষয়টি জনসম্মুখে তুলে ধরেছি যে, আমরা স্বচ্ছভাবে এগোচ্ছি।

স্টুটগার্টে যোগ দেয়ার পর থেকে এখনও পর্যন্ত ৫৮ ম্যাচ খেলেছেন সাইলাস। যেখানে তার গোল ২১টি, পাশাপাশি ১৩টি এসিস্টও রয়েছে নামের পাশে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন