২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভুয়া সংবাদ ঠেকাতে কঠোর হওয়ার ঘোষণা ফেসবুকের

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৭ অপরাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০১৯

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার ভুয়া সংবাদ ঠেকাতে কঠোর লড়াইয়ের  ঘোষণা দিয়েছে। এপিএসি প্রেস ডের আয়োজনে ফেসবুকের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ড্যান নিয়ারি এ তথ্য জানান।

এ ছাড়া এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ফেসবুক ব্যবহারকারীদের আরও বাড়তি গুরুত্ব দেয়ার কথাও বলা হয়েছে।

সোমবার সিঙ্গাপুরে ফেসবুকের আঞ্চলিক অফিসে এপিএসি প্রেস ডের শুরুতে এ অঞ্চলের সাংবাদিকদের সামনে প্রতিষ্ঠানটির লক্ষ্য তুলে ধরা হয়। লক্ষ্য তুলে ধরে ফেসবুকের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ড্যান নিয়ারি বলেন, আমরা কয়েকটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছি। এর মধ্যে রয়েছে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নির্বাচন সুরক্ষা।

আমরা মেশিন লার্নিং ও এআই ব্যবহার করে প্রাইভেসি সুরক্ষার পাশাপাশি বাজে কনট্যান্ট শনাক্তে কাজ করছি উল্লেখ করে ড্যান নিয়ারি বলেন, ভুয়া তথ্য ও খবরের সঙ্গে লড়াই করা আমাদের অন্যতম লক্ষ। এ ছাড়া প্রাইভেসি ট্রান্সপারেন্সি ও কন্ট্রোল ফেসবুক ব্যবহারকারীদের দিয়ে কাজ করছি। টেক ও উদ্ভাবনী প্রতিষ্ঠান হিসেবে পোর্টাল, অকুলাস সিস্টেমের পণ্য তৈরি হবে।

ড্যান নিয়ারি পূর্বাভাস দেন, ভিআর মূলধারায় চলে আসবে। তাই ফেসবুক এখন ভিআর ও কনট্যান্টকে গুরুত্ব দিচ্ছে। এর বাইরে মেসেজিং ও ডেটিং সাইট নিয়েও এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে ফেসবুকের লিবরা মুদ্রা ও পে সিস্টেম নিয়েও আলোচনা হয়। এশিয়া অঞ্চলে এ সুবিধা বাড়ানোর কথা বলা হয়। এ ছাড়া ক্ষুদ্র উদ্যোক্তাদের ফেসবুকে গুরুত্ব দিতে বিনিয়োগ বাড়ানোর কথা বলা হয়।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন