১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
উজিরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্ভোধন করেন রাশেদ খান মেনন এমপি কেন্দ্রের নির্দেশনা অমান্য করে পছন্দের প্রাথীর পক্ষে প্রচারে নেমেছেন স্থানীয় এমপি আসম ফিরোজ ঝালকাঠিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা: ২ জনকে আসামী করে মামলা ঝালকাঠিতে ট্রাক দুর্ঘটনাস্থল পরিদর্শনে আমির হোসেন আমু ঝালকাঠিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা: ২ মেয়ে ও ২ নাতিকে হারিয়ে পাগল প্রায় বৃদ্ধ বরিশালে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক পটুয়াখালীতে অতিরিক্ত যাত্রী বহনে জরিমানা করায় ২ ঘন্টা সড়ক অবরোধ! বরগুনায় ছাত্রলীগ নেতার পর এবার আ.লীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা

ভোটারদের সান্ত্বনা দিতে নির্বাচনি এলাকায় হিরো আলম

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:১৪ অপরাহ্ণ, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

ভোটারদের সান্ত্বনা দিতে নির্বাচনি এলাকায় হিরো আলম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যাওয়া একতারা প্রতীকের আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম ভোটারদের সান্ত্বনা দিতে নির্বাচনি এলাকায় যাচ্ছেন।

শুক্রবার সকালে নিজ এলাকা বগুড়া সদরের এরুলিয়ায় প্রথম তিনি ভোটারদের সঙ্গে দেখা করেন। এর পর কাহালু উপজেলায় তার জনসংযোগ করার কথা।হিরো আলম বলেন, ‘প্রহসনের এ নির্বাচনের ফল পাল্টানো কোনোভাবেই মেনে নিতে পারছেন না ভোটাররা। তারা নির্বাচন কমিশনের এ নাটকে ক্ষুব্ধ ও বিস্মিত। অনেকেই কান্নাকাটি করছেন। তাদের সান্ত্বনা দিতেই আজ নির্বাচনি এলাকায় যাচ্ছি। দিনভর কাহালু ও নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন এলাকার ভোটারদের সঙ্গে দেখা করে সান্ত্বনা দেব।’

অল্প ভোটের ব্যবধানে হিরো আলমের পরাজয়ে কাহালু ও নন্দীগ্রাম উপজেলার তার সমর্থকরা মেনে নিতে পারেননি। অনেক সমর্থক বৃহস্পতিবার হিরো আলমের বাড়িতে এসে দেখা করেন। নির্বাচন কমিশনের ঘোষিত ফল প্রত্যাখ্যান করে হিরো আলমকে ‘জনতার এমপি’ ঘোষণা দেন তারা। সমর্থকদের দাবি— হিরো আলম নির্বাচনে হারেননি, ফল পাল্টে তাকে হারানো হয়েছে। এ জন্য ফল বাতিলের দাবি জানাচ্ছেন।

এদিকে ফল পাল্টানোর অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে খোঁজ নিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বৃহস্পতিবার সিইসি টেলিফোনে রিটার্নিং কর্মকর্তা, জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, বগুড়া-৪ আসনে উপনির্বাচনে ১০ কেন্দ্রে ফল পাল্টানোর অভিযোগ তুলে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম গণমাধ্যমে যে বক্তব্য দিয়েছেন, তা নজরে আসার পর সিইসি ফোন করে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। সেই নির্দেশ পাওয়ার পর নন্দীগ্রাম উপজেলার সবকটি ভোটকেন্দ্রে ইভিএম মেশিনে প্রাপ্ত ফল পুনঃযাচাই করা হয়েছে। ঘোষিত ফলের সঙ্গে ইভিএম মেশিনে পড়া ভোটের হিসাব শতভাগ নির্ভুল আছে। কেন্দ্রভিত্তিক ফল নির্বাচন কমিশনেও পাঠানো হয়েছে।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেনের কাছে মাত্র ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে গেছেন হিরো আলম। বেসরকারিভাবে ঘোষিত ফল অনুযায়ী, কাহালু ও নন্দীগ্রাম উপজেলার ১১২টি কেন্দ্রে মোট বৈধ ভোট পড়েছে ৭৮ হাজার ৫২৪টি। এর মধ্যে ২০ হাজার ৪০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন একেএম রেজাউল করিম তানসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিরো আলম পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন