২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভোলায় উচ্চ শব্দে গান বাজানোয় ২২ শিক্ষার্থী আটক, মুচলেকা দিয়ে মুক্তি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৪১ অপরাহ্ণ, ২২ মার্চ ২০২৩

ভোলায় উচ্চ শব্দে গান বাজানোয় ২২ শিক্ষার্থী আটক, মুচলেকা দিয়ে মুক্তি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ভোলার বোরহানউদ্দিনে একটি পিকআপ ভ্যানে উচ্চ স্বরে গান বাজিয়ে তাতে চড়ে শহরে ঘুরছিল ২২ এসএসসি পরীক্ষার্থী। এ সময় পুলিশ ওই পিকআপটি আটকেসড়ক আইনে মামলা দিয়েছে, সেই সঙ্গে শিক্ষার্থীদের আটক করে থানায় নিয়ে যায়। পরে পুলিশ সুপারের নির্দেশে ওই শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের আটক করা হয় গতকাল মঙ্গলবার দুপুরে। পরে রাতে তাদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন মিয়া।

ওসি সাংবাদিকদের জানান, ‘জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটিয়ে মঙ্গলবার বেলা দেড়টার দিকে উচ্চ স্বরে গান বাজানোর অপরাধে ২২ এসএসসি পরীক্ষার্থীকে আটক করা হয়। পরে পুলিশ সুপারের নির্দেশক্রমে ওই দিন রাতেই তাদের অভিভাবকদের থানায় ডেকে এনে মুচলেকা নিয়ে আটক এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।’ওসি আরও বলেন, এ ব্যাপারে পিকআপ ভ্যানটির নামে ট্রাফিক আইনে মামলা দেওয়া হয়েছে।

সেই সঙ্গে জনসাধারণের অসুবিধা হয় এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানান পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি সাংবাদিকদের বলেন, ‘যারা জনসাধারণের বিরক্তি সৃষ্টি করে বা স্বাভাবিক জনজীবনে ব্যাঘাত ঘটে এমন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত হবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ভোলা জেলা পুলিশের সকল ইউনিটের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় বোরহানউদ্দিন থানা-পুলিশ পিকআপটিকে আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন