১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

ভোলায় সরকারি বীজসহ দোকান মালিক আটক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৪২ অপরাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০২২

ভোলায় সরকারি বীজসহ দোকান মালিক আটক

মনজুর রহমান, ভোলা প্রতিনিধিঃ ভোলায় শহরের নতুন বাজার থেকে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসির) ৯৪ বস্তা সরকারি বীজ পুলিশ। এ বীজ কেনাবেচা দায়ে মেসার্স মানিক ট্রেডার্সের মালিক মানিকে আটক করা হয়।এ সময় দোকান থেকে ৬৯ বস্তা গম, ১৭ বস্তা ধান ও ৮ বস্তা আলুর বীজ জব্দ করা হয়।

শুক্রবার(৯ ডিসেম্বর) দুপুরে মানিককে আদালতে প্রেরণ করা হয়েছে।এর আগে বৃহস্পতিবার রাতে মানিকের দোকান থেকে সরকারি বীজসহ তাকে আটক করা হয়।আটককৃত মানিক ভোলা শহরের নতুন বাজারের আবহাওয়া অফিস রোডের বাসিন্দা।

পুলিশ জানায়, রাতে মেসার্স মানিক ট্রেডার্সে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সীল দেয়া বস্তা ভর্তি গম, ধান ও আলুর বীজ বিক্রি করছেন। এসময় স্থানীয়রা দোকানের মালিক মানিক সরকারি বীজ কোথায় পেয়েছেন জানতে চাইলে সে সঠিক উত্তর দিতে পারেননি।

পরে ভোলা সদর মডেল থানায় খবর দিলে পুলিশ গিয়ে ৯৪ বস্তা সরকারি বীজসহ দোকানের মালিক মানিককে আটক করে। অভিযুক্ত মানিক জানায়, তিনি এই বীজ জেলার বোরহানউদ্দিন উপজেলার দাদা বীজ ভান্ডারের মালিক নাজিমের কাছ থেকে ক্রয় করেছেন। নাজিম ভোলা থেকে এ বীজ ছাড় করে তাকে দিয়ে গেছেন। তবে নাজিম তাকে কোনো ক্রয় রশিদ দেননি।

সরকারী বীজ ও দোকানের মালিককে আটকের বিষয় নিশ্চিত করেন ভোলা সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) কবির হোসেন।তিনি জানান, পুলিশ অভিযান চালিয়ে মানিক ট্রেডার্স থেকে বিএডিসির ৯৪ বস্তা সরকারি গম, আলু ও ধান বীজসহ মানিককে আটক করা হয়েছে।

এ বিষয়ে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ভোলা সদর মডেল থানায় মামলা করেছে। জব্দ মালামালসহ মানিককে শুক্রবার দুপুরে ভোলার আদালতে পাঠানো হয়েছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন