২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভোলায় গৃহহীনদের জন্য নির্মিত ৪৫ ব্যারাক হাউজ হস্তান্তর নৌবাহিনীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ২৩ জুন ২০২১

ভোলায় গৃহহীনদের জন্য নির্মিত ৪৫ ব্যারাক হাউজ হস্তান্তর নৌবাহিনীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভোলা জেলার মনপুরা উপজেলার চরনিজাম উদ্দিন এ গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪৫টি পাকা ব্যারাক আজ বুধবার (২৩ জুন) স্থানীয় প্রশাসনের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। নৌবাহিনীর পক্ষ থেকে স্থানীয় ভোলা জেলা প্রশাসকের প্রতিনিধি এবং মনপুরা উপজেলা কর্মকর্তা মোঃ শামীম মিয়ার নিকট আনুষ্ঠানিকভাবে ব্যারাকসমূহ হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ নৌবাহিনী এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে। ৪৫টি ব্যারাক হাউজের প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ২২৫টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার বসবাস করতে পারবে। প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে।

kalerkantho

দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণের মাঝেও নৌবাহিনী যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যারাকসমূহের কাজ চলমান রেখে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন করে।

আইএসপিআর জানিয়েছে, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীনস্থ নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায় আরও ২টি প্রকল্পের আওতায় ১৪০টি এবং চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় ৪টি প্রকল্পের আওতায় ২০৮টি ব্যারাক হাউজের নির্মাণকাজ চলছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন