১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় জমির বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪২ অপরাহ্ণ, ১৩ মে ২০২০

বার্তা পরিবেশক, ভোলা :: ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের বাঘার হাওলা গ্রামে জমির বিরোধকে কেন্দ্র করে দুই দফা সংঘর্ষে নারী শিশুসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতরদের ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় উভয় পক্ষ থেকে পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে।
আহত মোসলে উদ্দিন জানান, প্রতিবেশী পারভেজ পাটোয়ারির সাথে জমি নিয়ে বিরোধ চলছিল। রবিবার ওই বিরোধীয় জমির গাছ থেকে পারভেজ পাটোয়ারির ছেলে নারিকেতল পাড়তে এলে মোসলেহ উদ্দিন বাধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মোসলে উদ্দিন (৩৮) ও তার স্ত্রী রানু বিবি (৩৫ কে বেধরক মারধর করা হয়। এ এঘটায় মোসলেহ উদ্দিন স্থানীয় গণ্যমান্যদের কাছে নালিশ করায় দ্বিতীয় দফা পারভেজ পাটোয়ারি গ্রুপ লাঠি সোটা নিয়ে মোসলেহ উদ্দিনের বাড়িতে হামলা চালায়। এসময় মোসলেউদ্দিনের মেয়ে সাগরিকা বেগম(১২), জোসনা বেগমকে পিটিয়ে তাদের হাত ভেঙ্গে দেয়। এসময় তারা ঘরবাড়ি ভাঙচুর লুটপাট করে। এতে অন্তত ৫ জন আহত হয়েছে।
অপর দিকে পারভেজ পাটোয়ারির পিতা আ: মালেক পাটোয়ারি জানান, তাদের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সত্য নয়। তাদের নিজেদের গাছ থেকে নাড়িকেল পাড়তে গেলে মোহলেহ উদ্দিন ধারালো দা নিয়ে হামলা চালায়। এতে আলামিন (২২) ও বারেক (৮০) আহত হয়। পরদিন দ্বিতীয় দফায় আবারও মোসলে উদ্দিন গ্রুপ হামলা চালিয়ে কুলসুম বিবি (৫০), আসমা বেগম (৩০)কে আহত করে। তাদেরকে ভোলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
এ ব্যাপরে ভোলা থানায় তাদের পক্ষ থেকে ৭ জনকে আসামি করে আবদুল মালেক বাদী হয়ে একটি মামলা দিয়েছেন।
এ ব্যাপারে ভোলা থানার ওসি এনায়েত হোসেন জানান, উভয় পক্ষ থেকেই মামলা করা হয়েছে। তবে পুলিশ এখনো কাউকে গ্রেফতার করেনি।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন