২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভোলায় জেলেদের বিক্ষোভ সমাবেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৮ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: ভোলা সদরের ইলিশা ইউনিয়নের জংশন বাজারের সোনাডগী এলাকায় বেড়িবাঁধ নির্মাণের কারণে ঝড় জলোচ্ছ্বাসের সময় জেলেরা নৌকা ও ট্রলার নিরাপদ আশ্রয়ে রাখতে পারছেন না। এতে ভোগান্তিতে পড়েছেন প্রায় ৫ হাজার জেলে। তাই জেলেদের সম্পদ ও জীবন রক্ষার জন্য ২টি শাখা খালের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে ভোলার ইলিশা ইউনিয়নের ভুক্তভোগী জেলে, মাছ ব্যবসায়ী ও কৃষকদের আয়োজনে জংশন বাজারের সোনাডগী বেড়িবাঁধ এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য কামাল হোসেন, স্থানীয় আনোয়ার হোসেন, মঞ্জু মাঝি, মৎস্য ব্যবসায়ী মিজান হাংসহ প্রমুখ।

বক্তারা বলেন, ইলিশা ইউনিয়নের জংশন বাজারের সোনাডগী এলাকার খালটি দু’মুখো। ওই সাড়ে ৩ কিলোমিটার এলাকার মধ্যে আর কোনো খাল নেই। কিন্তু বেড়িবাঁধ ও ব্লাক বাঁধের কারণে খালটি ভড়াট হয়ে যাচ্ছে। এ খালটি ভড়াট হয়ে গেলে স্থানীয় মৎস্যজীবী ও কৃষকরা বিপাকে পড়বে। তাই পরিকল্পিতভাবে স্লুইজ গেট নির্মাণ করে খালটি রক্ষার জন্য দাবি করেছেন তারা।

উল্লেখ্য, সম্প্রতি ওই এলাকায় ভাংতির খাল, পন্ডিতের খাল ও পাটওয়ারীর খাল ব্লাক বাঁধের কারণে ভড়াট হয়ে যাওয়ায় জেলেরা তাদের নৌকা ও ট্রলার নদীতে রাখতে হয়।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন