১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় ঝরেপড়া শিক্ষার্থীদের জন্য ৪৫ জন শিক্ষক নিয়োগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, ১১ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, ভোলা:: ভোলায় আউট অব স্কুল চিলডেন প্রজেন্টের অধীন ঝরেপড়া প্রাথমিক শিক্ষার্থীদের স্কুলমুখী করার জন্য সোমবার  কঠোর স্বচ্ছ পরীক্ষার মাধ্যমে ৪৫ জন  শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে।  উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমানের নেতৃত্বে মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম  লিখিত ও মৌখিক পরীক্ষা নেন।

সকল সুপারিশ উপেক্ষা করে এই পরীক্ষা সম্পন্ন করা হয়।  ৮ ইউনিয়নের জন্য ৪৫জন শিক্ষকের জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ২৫০ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৯১ জন। ৪৫ জন চূড়ান্ত নিয়োগ পেলেও অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে ৯০ জনকে।

উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের জানান,  যেহেতু এই শিক্ষকরাই ঝরেপড়া শিক্ষার্থীদের ফের শিক্ষাজীবনে নিয়ে আসার কাজ করবেন। তাই সঠিক ও স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যতা সম্পন্ন পরীক্ষার্থীদের  নিয়োগের জন্য চূড়ান্ত করা হয়। উপজেলা নির্বাহী অফিসার  নিজেই প্রথমে ৬০ নম্বরের লিখিত প্রশ্নপত্র তৈরী করেন ।

লিখিত পরীক্ষা শেষে ৬ জন কর্মকর্তা রুদ্ধদার কক্ষে খাতা দেখার কাজ সম্পন্ন করেন। এর পর শুরু হয় মৌখিক পরীক্ষা । এদিকে এই প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান দ্বীপ উন্নয় সংস্থার নির্বাহী পরিচালক মোঃ ইউনুছ জানান, তিনি নিয়োগ কমিটির সদস্য সচিব হিসেবে  তার কাছে অনেকেই স্থানীয়ভাবে সুপারিশ করেন। সুপারিশ এড়াতেই  নিয়োগের স্বচ্ছতার জন্য উপজেলা নির্বাহী অফিসার  নিজে উপস্থিত থেকে সরকারি কর্মকর্তাদের দিয়ে পরীক্ষা কাজ সম্পন্ন করেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন