২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভোলায় বৃষ্টিপাত, উপকূলে চলছে প্রচারণা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ, ০৩ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক, ভোলা:: ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে দ্বীপজেলা ভোলায় দুই দফায় বৃষ্টিপাত হয়েছে। এছাড়া বৃষ্টির সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বাতাস বয়ে গেছে।

শুক্রবার (৩ মে) সকাল সাড়ে ৮টা এবং সাড়ে ১০টার দিকে এ বৃষ্টিপাত হয়। অল্প কিছুক্ষণের জন্য এ বৃষ্টিপাত হলেও আতঙ্ক কমছে না উপকূলবাসীর। কখনও রোদ আবার কখনও কালো মেঘে সঙ্গে বৃষ্টি হওয়াতে এ আতঙ্ক যেন আরও বেড়ে গেছে।

জেলা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, দুই দফায় সামান্য বৃষ্টিপাত হয়েছে যার পরিমাণ পয়েন্ট ১ মিলিমিটার। যার স্থায়িত্ব ছিল এক থেকে দুই মিনিট করে।

এদিকে ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সকাল থেকেই আশ্রয়কেন্দ্রে আসতে প্রচারণা চালিয়ে যাচ্ছে রেডক্রিসেন্ট ও সিপিপি কর্মীরা।

ভোলা রেডক্রিসেন্ট যুব প্রধান আদিল হোসেন তপু বলেন, জেলায় রেডক্রিসেন্টের দেড় হাজার কর্মী প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছে। ভোলা সদরের ইলিশা ও ধনিয়াসহ বেশ কিছু পয়েন্ট প্রচারণা করছে তারা।

এ ব্যাপারে দুর্যোগ ব্যবস্থা কমিটি কর্মসূচি (সিপিপি) উপ-পরিচালক সাহাবুদ্দিন বলেন, ভোলায় এখনও ৭ নাম্বার সংকেত বহাল রয়েছে। ঝড়টি পায়রা সমুদ্রবন্দর থেকে ৭৬৫ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। বিকেলে দিকে এটি বাংলাদেশে আঘাত হানতে পারে। এতে স্বাভাবিক জোয়ারের চেয়ে চার থেকে পাঁচ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে।

ভোলার জেলা প্রশাসক (ডিসি) মাসুদ আলম ছিদ্দিক বলেন, দুপুরের মধ্যে উপকূলের বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে আনার কাজ শেষ হবে।

অপরদিকে ঘূর্ণিঝড় ফণীর কারণে ভোলা-বরিশাল, ভোলা-লক্ষ্মীপুর রুটে সব ধরনের নৌযান ও ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা। সকালে রুদ্রজ্জল আবহাওয়া থাকায় অনেক যাত্রী ঘাটে এসে এ দুর্ভোগে পরেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন