২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় বেড়িবাঁধ ভেঙে ৫ হাজার মানুষ পানিবন্দি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, ০২ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক, ভোলা:: অমাবস্যার প্রভাবে ভোলার মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের মাস্টারহাট বাজার সংলগ্ন এলাকার বেড়িবাঁধ ভেঙে ও হাজিরহাট ইউনিয়নের চরমরিয়ম ও দাসেরহাট গ্রামে অতি জোয়ারের পানি প্রবেশ করে এই তিন গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

এতে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পানিতে ডুবে গেছে। এছাড়াও শাতধিক পুকুর ও ঘেরের মাছ জোয়ারের পানিতে ভেসে গেছে। মঙ্গলবার বিকেলে অমাবস্যার প্রভাবে জোয়ারের পানির চাপে বেড়িবাঁধটি ভেঙে যায়।

স্থানীয়রা জানান, বিকেলে জোয়ারের পানির চাপে উত্তর সাকুচিয়া ইউনিয়নের মাস্টারহাট বাজারের পশ্চিম পাশের বেড়িবাঁধ ভেঙে জোয়ারের পানি প্রবেশ করে মহিলা দাখিল মাদরাসাসহ বসতবাড়ি প্লাবিত হয়ে এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এছাড়াও জোয়ারের পানিতে হাজিরহাট ইউনিয়নের দাসেরহাট ও চরমরিয়ম গ্রাম প্লাবিত হয়। জোয়ারের পানিতে মাছের ঘেরসহ শাতাধিক পুকুরের মাছ পানিতে ভেসে গেছে।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদ বরিশালটাইমসকে জানান, বিষয়টি পানি উন্নয়ন বোর্ডেকে অবহিত করা হয়েছে। তাদের দ্রুত বাঁধ নির্মাণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মনপুরা পানি উন্নয়ন বোর্ড ডিভিশন-২ এর উপ-সহকারী প্রকৌশলী আবুল কালাম বরিশালটাইমসকে জানান, বেড়িবাঁধের কাজ দ্রুত গতিতে চলছে। দুই-একদিনের মধ্যে বাঁধ নির্মাণ শেষ হবে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন