২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শ্বশুর বাড়িতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু: বিচারের দাবীতে মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৪৮ অপরাহ্ণ, ১১ জুলাই ২০২০

বার্তা পরিবেশক দৌলতখান (ভোলা):: ভোলার দৌলতখানে কলেজ শিক্ষার্থী ও গৃহবধূ রোকসানা বেগমের রহজস্যজনক মৃত্যুর বিচারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১১ জুলাই) দুপুরে উপজেলার খায়েরহাট হাসপাতালের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালন করেন তার সহপাঠী ও এলাকাবাসী।

নিহত রোকসানা বেগম উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম জয়নগর গ্রামের আবুল কাশেমের মেয়ে ও ভোলা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত রোকসানা বেগমের পিতা আবুল কাশেম, চাচা এম এ তাহের ও তার সহপাঠীরা।

এ সময় বক্তারা বলেন, যৌতুকের দাবীতে পরিকল্পিতভাবে নির্যাতন করে তার স্বামী রুবেল ও পরিবারের সদস্যরা রোকসানা বেগমকে হত্যা করে। এ ঘটনার একমাস পেরিয়ে গেলেও এখনও সঠিক পুলিশি তদন্ত হয়নি। তাই তারা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীর মাধ্যমে এ ঘটনার মামলা গ্রহণসহ সঠিক পুলিশি তদন্তের দাবি করেন। এ হত্যাকাণ্ডের সাথে জড়িত রুবেলসহ সকলকে দ্রুত গ্রেফতার করে ফাঁসীর দাবী জানান তারা।

উল্লেখ্য, একই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দিঘীরপাড় বাড়ির নুর মোহাম্মদের ছেলে রুবেল কলেজ শিক্ষার্থী রোকসানা বেগমকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলো। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে রোকসানা বেগম তার পরিবারে অজান্তে রুবেলকে গত ২০ নভেম্বর বিয়ে করে। বিয়ের কিছু দিনপর থেকে রুবেল বিভিন্ন সময় রোকসানা বেগমকে তার বাবার কাছ থেকে যৌতুক এনে দেয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। কিন্তু রোকসানা বেগমের পরিবারের অনুমতি ছাড়া বিয়ে করায় বাবার বাড়ি থেকে যৌতুক আনতে অনিচ্ছুক প্রকাশ করলে রুবেল তাকে শারীরিক নির্যাতন করে। এ ঘটনার পর গত ১০ জুন বুধবার বিকেলে রোকসানা বেগম শ^শুড় বাড়িতে রহস্যনজক মৃত্যু হয়। এরপর থেকে স্বামী রুবেলসহ পরিবারের সকল সদস্যরা পলাতক রয়েছে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন