২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় জেলের মৃত্যু, পরিবারে শোকের মাতম

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৫১ অপরাহ্ণ, ০১ অক্টোবর ২০২২

ভোলায় যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় জেলের মৃত্যু, পরিবারে শোকের মাতম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: জীবিকার টানে নদীতে ইলিশ ধরতে গিয়ে পানিতে পড়ে মারা গেছেন কামাল জমাদ্দার নামে এক জেলে। শনিবার (১ অক্টোবর) ভোর রাতে ইলিশ নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে কামাল জমাদ্দার নামে ওই জেলে নিখোঁজ হয়। দুপুর আড়াইটায় কোস্টগার্ড তার মরদেহ উদ্ধার করে।

এদিকে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে নিহতের পরিবারে চলছে শোকের মাতম। স্ত্রী সন্তানদের কান্নায় ভারী হয়ে উঠেছে আশপাশ। স্বামীকে হারিয়ে বাকরুদ্ধ স্ত্রী শাহিনুর বেগম।

জানা গেছে, ভোলা সদরের রাজাপুর ইউনিয়নের কন্দকপুর গ্রামের জেলে কামাল জমাদ্দার নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে গেলে কামাল জমাদ্দার নিখোঁজ হয়। পরে তার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড।

সরেজমিন দেখা গেছে, নিহত কামালের বাড়িতে স্বজনদের আহাজারি। স্বামীকে হারিয়ে বার বার মূর্ছা যাচ্ছেন স্ত্রী শাহিনুর বেগম। দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে সংকটে পড়েছেন তিনি।

কান্না জড়িত কণ্ঠে শাহিনুর বেগম বলেন, সে চলে গেল, এখন ছেলে-মেয়েদের দেখবে কে? কিভাবে সংসার চলবো, আমার তো আর কেউ রইলো না। আমি এর বিচার চাই, সরকারি সহযোগিতা চাই।

শুধু শাহিনুর বেগম নয়, প্রিয়জন হারানোর ব্যথায় শোকে স্তব্দ পুরো পরিবার। মাছ ধরেই জীবিকা চলছিলো জামালের পরিবারের। এখন পাঁচ সদস্যের এই পরিবারে অনিশ্চিয়তা দেখা দিয়েছে।

নিহত জেলে কামালের বোন নাসিমা বেগম বলেন, ভাইকে হারিয়ে ফেলেছি এখন তার পরিবারকে দেখবে কে? কে তাদের সান্ত্বনা দেবে। ঘরে অসুস্থ বাবা। তাকে চিকিৎসা করাবে কে? মাছ ধরার টাকা দিয়ে তার ছয় সদস্যের পরিবার কষ্টে চলছিলো। এখন সব শেষ হয়ে গেছে।

প্রতিবেশী হানিফ বিশ্বাস ও আছিয়া বেগম বলেন, নিহতের পরিবারটিকে সান্ত্বনা দেওয়ার ভাষা নেই। এরা অনেক অসহায়। সরকারি সহযোগিতা প্রয়োজন। এমন বাস্তবতায় সরকারি সহযোগিতার দাবি নিহতের পরিবারের।

ভোলা নৌ পুলিশের উপ-পরিদর্শক আসাদুল আল গালিব বলেন, লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে জেলে নিহতের খবর পেয়েছি, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (১ অক্টেবর) ভোররাত ৩টার দিকে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় মাছ ধরারত একটি নৌকা ডুবে নিখোঁজ হয় জামাল জমাদ্দার। দুপুর আড়াইটায় তার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন