২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভোলায় যুবককে গাছে বেঁধে নির্যাতন, গ্রেফতার ২

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৫ পূর্বাহ্ণ, ০১ জুলাই ২০১৯

ভোলার তজুমদ্দিন উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে মো. অহিদুল ইসলাম নামে এক যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফৃতাররা হলেন- উপজেলার চাঁদপুর ইউনিয়নের ঘোষের হাওলা গ্রামের কাঞ্চনের ছেলে মো. নিরব ও দিল মোহাম্মদের ছেলে কাঞ্চন।

আহত অহিদুলের স্ত্রী লাবনী বেগম জানান, উপজেলার চাঁদপুর ইউনিয়নের ঘোষের হাওলা গ্রামের দীর্ঘ ১০ বছর আগে কাঞ্চনের পিতা দীন মোহাম্মদ আমার শ্বশুরের কাছে ২ শতাংশ জমি বিক্রি করে। দীর্ঘদিন ধরে আমরা ওই জমিতে চাষাবাদ করে আসছি। দেড় বছর আগে দীন মোহাম্মদের মৃত্যুর পর কাঞ্চন দাবি করেন, তার বিক্রির আগে তাকে জমির দলিল করে দিয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে কাঞ্চন বিভিন্ন সময় আমাদের সঙ্গে দুর্ব্যবহার করতো। সেই সঙ্গে জমি দখলের চেষ্টা করতো। এ নিয়ে কয়েক দফা সালিশ বৈঠক হয়। মামলা হলেও কোনো সমাধান হয়নি।

গত শনিবার (২৯ জুন) আমার স্বামীকে বাড়িতে একা পেয়ে কাঞ্চন ও তার সহযোগী নীরবের নেতৃত্বে ৮-১০ তাকে একটি সুপারি গাছের সঙ্গে বেঁধে টানা দুই ঘণ্টা নির্যাতন করে। চিৎকার করলে আমাকেও মারধর করে তারা। এ সময় স্থানীয়রা আমাদের উদ্ধার করে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক আহমেদ জানান, উপজেলার চাঁদপুর ইউনিয়নের ঘোষের হাওলা গ্রামের আহত অহিদুলের স্ত্রী বাদী হয়ে শনিবার আটজনকে আসামী করে মামলা করে। আমরা অভিযান চালিয়ে রবিবার নির্যাতন কারীর প্রধান দুইজনকে গ্রেফতার করি। বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন