২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভোলায় ৪ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩১ অপরাহ্ণ, ২২ মে ২০২০

বার্তা প্রতিবেদক, ভোলা :: ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে উপকূলীয় দ্বীপজেলা ভোলায় ৪ শতাধিক কাাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ছাড়া জোয়ারের পানিতে বেড়িবাঁধ, মাফের ফসল, পুকুরের মাছের ক্ষতি হয়েছে। এদিকে ক্ষগ্রিস্ত পরিবারগুলো দুভোর্গে দিন কাটাচ্ছে। বিশেষ করে ভোলার সর্ব দক্ষিণ চরফ্যাসন উপজেলার সাগর মোহনার ঢালচর ইউনিয়নের অনেক পরিবার আশ্রয় কেন্দ্র থেকে ফিরে গিয়ে দেখে তাদের ঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। এখন অনেকেই খোলা আকাশের নিচে চরম সংকটের মধ্যে দিন কাটাচ্ছে।

ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান সালাম হাওলাদার জানান, দুর্গোম ওই ইউনিয়নে এখনো কোন ত্রাণ পৌঁছেনি। আজ শুক্রবার ত্রাণ আসার কথা রয়েছে।
প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোলায় ৩ শত ৩২টি ঘর সম্পূর্ণ এবং ১ হাজার ৬ শত ঘর বাড়ি আংশিক ক্ষতি হয়েছে। ৩৪.৬ কিলোমিটার বোড়িবাঁধ ও রাস্তা ক্ষতি হয়েছে। ৩ হাজার ১৭৭ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। মারা গেছে ৬৫৭টি গবাদি পশু। এছাড়া আড়াই হাজার মাছের খামারের মাছ ভেসে গেছে। মৎস্য বিভাগের মতে আম্ফানে প্রায় ৬ কোটি ৭০ লাখ টাকার মৎস্য সম্পদের ক্ষতি হয়েছে। তবে ক্ষতির প্রকৃত তথ্য পেতে আরও কয়েক দিন সময় লাগবে।

এদিকে সরকারিভাবে এ পর্যন্ত ৩ শত মেট্রিক টন চাল, ৯ লক্ষ টাকা, ১৭ হাজার মানুষকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। পাশাপাশি রেডক্রিসেন্ট ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও খাবার বিতরণ এবং ত্রাণ সহায়তা অব্যহত রয়েছে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন