২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলা/ চলন্ত ফেরিতে আগুন, তদন্ত কমিটি গঠন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৭ অপরাহ্ণ, ০৯ এপ্রিল ২০২১

 

ভোলা/ চলন্ত ফেরিতে আগুন, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ভোলা-লক্ষ্মীপুর রুটে চলন্ত ফেরিতে আগুন লেগে অন্তত ৯টি পণ্যবাহী যানবাহন পুড়ে যাওয়ার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ভোলা জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হাওলাদারকে আহ্বায়ক করে বৃহস্পতিবার বিকালে এ তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে এ তদন্ত কমিটিকে তাদের চূড়ান্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন- সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহসিন আল ফারুক, ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মো. ফারুক হোসেন এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের ভোলা অফিসের (বিআইডব্লিটিএ) সহকারী পরিচালক মো. কামরুজ্জামান।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি বরিশালটাইমসকে নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হাওলাদার।

তদন্ত কমিটির সদস্য ভোলা বিআইডব্লিটিএ সহকারী পরিচালক মো. কামরুজ্জামান  শুক্রবার বরিশালটাইমসকে জানিয়েছেন, তদন্ত কমিটির সদস্যদের কোনও সভা হয়নি। যেহেতু সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে হবে হয়তো আজ-কালের মধ্যে তদন্তের কার্যক্রম শুরু হবে। দুর্ঘটনা কবলিত ফেরিটি যানবাহনসহ লক্ষীপুর ফেরিঘাটে নেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসি’র ভোলা ইলিশা ফেরি ঘাটের ম্যানেজার মো. পারভেজ খান বরিশালটাইমসকে জানান, ঘটনার পর গতকাল বৃহস্পতিবার বিকালে বিআইডব্লিউটিসি’র মহাব্যবস্থাপক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান ফেরিটি পরিদর্শন করেন। নদীর মধ্যে কোনও দুর্ঘটনা ঘটলে তা দেখার দায়িত্ব মেরিন বিভাগের।

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার ভোরে লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট ফেরিঘাট থেকে ১৬টি পণ্যবাহী পরিবহন নিয়ে ভোলার উদ্দেশে আসছিল ‘কলমিলতা’ নামে একটি ফেরি। পথে হঠাৎ করেই একটি গাড়িতে আগুন লেগে যায়। এতে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ট্রাক, কাভার্ড ভ্যান, মোটরসাইকেল সহ ৯টি মালবাহী পরিবহন পুড়ে ক্ষতিগ্রস্ত হয়। এতে অন্তত ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ী ও পরিবহন চালকরা।

ধারণা করা হচ্ছে, ফেরিতে থাকা ট্রাকের স্টাফদের মশার কয়েল অথবা সিগারেটের আগুন থেকে এমন ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হননি।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন