২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলা জেলার দুই ইউনিয়নে দ্রুত নির্বাচন দিতে সুপ্রিম কোর্টের নির্দেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৯ পূর্বাহ্ণ, ১৭ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ও আহমদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন দ্রুত সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ওই দুই ইউনিয়ন পরিষদের দুই ভোটার মো. বজলুল হক ও ফখরুল ইসলামের আবেদনে রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে এদিন আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অ্যাডভোকেট মো. ছিদ্দিক উল্ল্যাহ মিয়া। অন্যদিকে ছিলেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

এর আগে ২০১৩ সালে নুরাবাদ ইউনিয়ন ভেঙ্গে নুরাবাদ ও আহমদপুর নামে দু’টি ইউনিয়ন করা হয়। এর ভিত্তিতে এই দুই ইউনিয়নে নির্বাচন দেওয়া হয়।

জনৈক ভোটার নজরুল ইসলাম সীমানা পুনঃনির্ধারণ চেয়ে হাইকোর্টে রিট করেন। নির্বাচন স্থগিত করে হাইকোর্ট সীমানা পুনঃনির্ধারণের নির্দেশ দেন। ফলে ওই দুইটি ইউনিয়নে নির্বাচন বন্ধ হয়ে যায়। ২০১১ সালের পর ওই দুই ইউনিয়নে আর নির্বাচন হয়নি।

এ অবস্থায় দুই ইউনিয়ন পরিষদের দুই ভোটার মো. বজলুল হক ও ফখরুল নির্বাচন দেওয়ার নির্দেশনা চেয়ে আপিল বিভাগে আবেদন করেন। সেই আবেদনের শুনানি নিয়ে আদালত অবিলম্বে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিলেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন