২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভোলা/ প্রিয় কুকুরকে পিটিয়েছে প্রতিবেশী, আদালতে সবুরার মামলা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৩৫ অপরাহ্ণ, ৩১ মে ২০২৩

ভোলা/ প্রিয় কুকুরকে পিটিয়েছে প্রতিবেশী, আদালতে সবুরার মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভোলার চরফ্যাশন উপজেলায় পোষা কুকুরকে পিটিয়ে আহত করার দায়ে আদালতে মামলা করেছেন সবুরা খাতুন (৪৩) নামের এক নারী। এ ঘটনায় এলাকাজুড়ে তোলপাড় শুরু হয়েছে। ব্যতিক্রমী এ মামলার বিষয় নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা।

শনিবার (২৭ মে) উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে ঘটানাটি ঘটলেও গতকাল মঙ্গলবার (৩০ মে) দক্ষিণ আইচা থানার পুলিশকে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন আদালত। এর পর থেকেই বিষয়টি সবার নজরে আসে।

মামলা সূত্রে জানা গেছে, পূর্বশত্রুতার জের ধরে একই এলাকার রাজ্জাক কাজীর নেতৃত্বে ইউনুছ কাজী, নুরুল ইসলাম কাজী দেশীয় অস্ত্র দিয়ে সবুরা খাতুনের পোষা কুকুরটিকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেন।

পরে কুকুরটির ডাক শুনে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যান। স্থানীয়দের সহযোগিতায় কুকুরটিকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় পশু চিকিৎসকের কাছে নিয়ে যান কুকুরের মালিক সবুরা খাতুন।
বর্তমানে কুকুরটি চিকিৎসাধীন।

এ ঘটনায় গত সোমবার (২৯ মে) সবুরা খাতুন বাদী হয়ে অভিযুক্ত রাজ্জাক কাজী, ইউনুছ কাজী, নুরুল ইসলাম কাজীসহ বেশ কয়েকজনকে আসামি করে চরফ্যাশন আদালতে একটি সিআর মামলা দায়ের করেন। যার নম্বর ৩৩৫/২৩।

মামলার বাদী সবুরা খাতুন জানান, পারিবারিক বিরোধের জেরে তার গৃহপালিত কুকুরটিকে অভিযুক্তরা কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করেছেন। তিনি অভিযুক্তদের কঠিন বিচারের দাবি করেন।

এ বিষয়ে অভিযুক্ত রাজ্জাক কাজী কুকুরকে পেটানের বিষয়টি অস্বীকার করেন। তিনি দাবি করেন, সবুরা খাতুন তাদের নামে মিথ্যা মামলা দিয়ে অহেতুক হয়রানি করছেন। চরফ্যাশন দক্ষিণ আইচা থানার (ওসি) মো. শাখাওয়াত হোসেন জানান, কুকুরকে মারধরের ঘটনায় সবুরা খাতুন নামের নারী বাদী হয়ে আদালতে গৃহপালিত পশু আইনে একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার আদালত থেকে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন