২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভয়ংকর ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ভোলায় শতাধিক জেলে নিখোঁজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৫ অপরাহ্ণ, ০৯ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, ভোলা:::  ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভোলায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে হালকা থেকে মাঝারি ঝড়ো হাওয়া বইছে।

জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যার আগ পর্যন্ত দেড় লাখ লোকজনকে নিরাপদ স্থানে নিয়ে আসা হয়েছে। দুর্গম চরাঞ্চল থেকে আরও ১ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে আনার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রায় ১৩ হাজার স্বেচ্ছাসেবক কাজ করে যাচ্ছে। জেলার ৬৬৮টি আশ্রয় কেন্দ্র ছাড়াও আরও সহস্রাধিক শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয়ের জন্য খুলে দেয়া হয়েছে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক জানান, পরিস্থিতি মোকাবিলার জন্য নগদ ১২ লাখ টাকা, ২০০ মেট্রিক টন চাল ও সাড়ে ৩০০ কার্টুন শুকনো খাবার বরাদ্দ দেয়া হয়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে আশ্রয় কেন্দ্রের লোকজনের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে ঢালচরের শতাধিক জেলে দুই দিন আগে সাগরে মাছ ধরতে গিয়ে এখনো ফিরে না আসায় পরিবারের মাঝে হতাশা বিরাজ করছে।

ঢালচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাম হাওলাদার জানান, গত বৃহস্পতিবার ঢালচর থেকে দুই শতাধিক জেলে সাগরে মাছ শিকারে যায়। এর মধ্যে অনেকে ফিরে আসলেও এখনো শতাধিক জেলে ফিরে আসেনি। তাদের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। কিন্তু মোবাইল সংযোগ পাওয়া যাচ্ছে না।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন