২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সঠিক সংবাদ পরিবেশন করুন: রেজাউল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৫ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক, পিরোজপুর:: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার শাসন আমল গণমাধ্যমের জন্য একটি স্বর্ণালী অধ্যায়। তার আমলেই গণমাধ্যমকে অবাধ ও মুক্ত করে দেয়া হয়েছে। সাংবাদিকদের দীর্ঘদিনের দাবি নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে পিরোজপুর জেলার সাংবাদিকদের জন্য অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সাংবাদিকদের বিচরণ হবে মুক্ত বিহঙ্গের মতো উন্মুক্ত দিগন্তে। ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সঠিক সংবাদ পরিবেশন করুন। আমি আপনাদের সকল প্রকার সহযোগিতা করবো। সাংবাদিকরা কারও বন্ধু হতে পারে না, বন্ধু হবে তার কর্ম। কেননা একজন সাংবাদিকের একটি সংবাদ সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিতে পারে।

উদাহরণ স্বরূপ তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ছোট্ট একটি সংবাদ আমার নজরে আসার পরে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করি। প্রধানমন্ত্রী আমাকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তখন আমি তাকে বলেছিলাম, এর সাথে অনেক প্রভাবশালীরা জড়িত। তিনি আমাকে বলেছেন- তুমি ব্যবস্থা নাও, আমি আছি। প্রধানমন্ত্রীর নির্দেশের পরে অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি। ঠিকাদারের অতিরিক্ত নেয়া ৩৬ কোটি টাকা পরবর্তী বিল থেকে কেট নেয়া হয়েছে।

পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে পিরোজপুর সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য শেখ মামুন অব রশীদ।

মন্ত্রী এর আগে একই স্থানে সম্প্রতি বঙ্গোপসাগরে নিখোঁজ ৬ জেলের পরিবারের মাঝে তার ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা ও ৩০ কেজি করে চাল বিতরণ করেন।

এদিন সকালে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অধীন পিরোজপুর জেলা শহরে আবাসিক প্লট বরাদ্ধের প্রসপেক্টাস ও আবেদনপত্র বিতরণ করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন