২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বন্ধ স্টীমার সার্ভিস চালুর দাবিতে মঠবাড়িয়ায় মানববন্ধন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:৫৭ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২৩

বন্ধ স্টীমার সার্ভিস চালুর দাবিতে মঠবাড়িয়ায় মানববন্ধন

মজিবর রহমান, মঠবাড়িয়া প্রতিনিধি: ঢাকা ও খুলনা রুটের পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়ায় পুনরায় স্টীমার (রকেট) সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ভুক্তভোগী জন সাধারণের ব্যানারে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বড় মাছুয়া বলেশ্বর নদ তীরবর্তী স্টীমার ঘাট সংলগ্ন সম্মুখ সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে মঠবাড়িয়া, শরণখোলা, বামনা, পাথরঘাটা উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার শত শত নারী- পুরুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে ১১ নম্বর বড় মাছুয়া ইউপি চেয়ারম্যান নাসির হোসেন হাওলাদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন, মঠবাড়িয়া সাংবাদিক সমিতির সভাপতি ইসমাইল হোসেন হাওলাদার, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জুলফিকার আমীন সোহেল, ইউপি সদস্য মো. কাউয়ূম হাওলাদার, সাবেক শিক্ষক আনোয়ার হোসেন, উপজেলা মৎস্যজীবী লীগের (ভারপ্রাপ্ত)সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ঘাট শ্রমিক নেতা ডালিম ফিটার এবং আলমগীর কবির প্রমুখ।

বক্তারা বলেন, স্টীমারের স্টাফ ও ঘাট টিকেট মাস্টার কৌশলে টাকা আত্মসাৎ করে সরকারের এ বিশেষ সেবা সার্ভিসকে যুগ-যুগ ধরে লোকসান দেখিয়ে আসছিল। যে কারণে গত প্রায় ৫ মাস আগে নৌ-পথের সরকারি নিরাপদ ও অত্যন্ত জনপ্রিয় সার্ভিসটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ করতে বন্ধ বাধ্য হয়েছে। বক্তারা অবিলম্বে পুনরায় স্টীমার সার্ভিস চালু করতে স্থানীয় সংসদ সদস্য ও নৌ পরবহন মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন