১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মঠবাড়িয়ায় ঘর পেল ভূমিহীন ও গৃহহীন ৪০ পরিবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:২৬ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২১

মজিবর রহমান, মঠবাড়িয়া:: মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ৪০টি পরিবার ঘর পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (২৩ জানুয়ারি) সকালে দেশব্যাপী এ কর্মসূচি উদ্বোধন করেন। এর অংশ হিসেবে মঠবাড়িয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সংশ্লিষ্টদের হাতে জমি ও ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ডা. মো. রুস্তম আলী ফরাজি এমপি বক্তব্য দেন ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনিরা পারভীন,উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ, পৌর মেয়র রফিউদ্দিন উদ্দিন আহমেদ ফেরদৌস, মঠবাড়িয়া থানা অফিসার ইন চার্জ, এজেডএম মাসুদুজ্জামান মিলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত , সাবেক মুক্তি যোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া আকন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন করা মিলন তালুকদার প্রমুখ।

এ সময় জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধাগণ, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ প্রতিপাদ্যে কর্মসূচির আওতায় প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমিতে আধা-পাকা ঘর নির্মাণ করা হয়েছে। ঘরপ্রতি ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

এছাড়া কর্মসূচির আওতায় মঠবাড়িয়া উপজেলায় আরও ১৭২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেওয়া হবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন