২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মঠবাড়িয়ায় নির্বাচনী সহিংসতায় আহত ১৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৭ অপরাহ্ণ, ২০ জুন ২০২১

মঠবাড়িয়ায় নির্বাচনী সহিংসতায় আহত ১৫

মজিবর রহমান, মঠবাড়িয়া >> ইউপি নির্বাচনকে কেন্দ্র করে পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিদ্বন্দ্বি দুই ইউপি সদস্যদের সহিংস ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ১৯ জন আহত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলার বেতমোর গ্রামে গণসংযোগের সময় এ সহিংস ঘটনা ঘটে।

আহতরা হলেন, বর্তমান ইউপি সদস্য ও প্রতিদ্বন্দ্বি প্রার্থী পেরু সিকদারের সমর্থক ফারুক সিকদার (৫০), ইয়াকুব সিকদার (৫২), শামছুল হক সিকদার (৬০), হারুন অর রশিদ (৬৫) হাবিব সিকদার (৩৫) রাজু সিকদার (২৮), জয়নাল সিকদার (৫২), দুলাল সিকদার (৪২) বাবুল সিকদার (৪৫) অপর দিকে ইউপি সদস্য প্রতিদ্বন্দি¦ প্রার্থী মুদাচ্ছের সমর্থক আমির হাওলাদার (৫০), আবু হানিফ (৫৫) মুসা (২২), এমাদুল (৫০), মিলন (২৫), হানিফ (৫০)।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, ২১জুন সোমবার অনুষ্ঠিতব্য উপজেলার ৭ নং বেতমোর ইউপি নির্বাচনে বর্তমান ইউপি সদস্য ও প্রতিদ্বন্দ্বি প্রার্থী তালাচাবি মার্কার গণসংযোগ চালাচ্ছিলেন। এ সময় বেতমোর গ্রামের বটতলা বাজারে প্রতিদ্বন্দ্বি ফুটবল প্রতিকের প্রার্থী মোদাচ্ছের এর নেতৃত্বে পরিকল্পিত ভাবে ২৫/৩০ জনের সন্ত্রাসী বাহিনী দেশীয় ধারালো রামদা, চাইনিচ কুড়াল দিয়ে কুপিয়ে তালিচাবি মার্কার সমর্থকদের কুপিয়ে গুরুতর আহত করে। তালাচাবি সমর্থকরা প্রতিরোধ করলে উভয় পক্ষের ১৫ জন আহত হন। আহতদের স্বজনরা উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক আশংঙ্কাজনক অবস্থায় ফারুক সিকদার, সামছু সিকদার, ইয়াকুব সিকদার, হারুন অর রশিদ সিকদার, আমির হোসেন হাওলাদার, হানিফ হাওলাদার। সহিংসতার ঘটনায় থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ইউপি সদস্য প্রার্থী মোদাচ্ছের, আলামিন, মিলন নামে ৩ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে। এদিকে সহিংস ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

মামলার বাদী ওয়াদুদ সিকদার পেরু জানান, আমার প্রতিদ্বন্দ্বি মোদাচ্ছের হাওলাদার এলাকায় পেশাদার সন্ত্রাসী। তার কাছে এলাকার অধিকাংশ মানুষ জিম্মি। তিনি অবাধ সুষ্ঠু নির্বাচন হলে পরাজিত ভেবে পরিকল্পিত ভাবে আমার সমর্থকের ওপর হামলা চালায়।

এ ঘটনায় ইউপি সদস্য প্রার্থী ওয়াদুদ সিকদার পেরু বাদী হয়ে প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোদাচ্ছের সহ ৩১ জনকে আসামী করে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাঃ নুরুল ইসলাম বাদল বিষয়টি নিশ্চিত করে বলেন, এজাহার নামীয় আসামীদের গ্রেফতারাভিযান অব্যাহত রয়েছে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন