২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মঠবাড়িয়ায় প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের অপসারণ দাবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ১৭ নভেম্বর ২০২০

মজিবর রহমান, মঠবাড়িয়া:: পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের ঐতিহ্যবাহী কেএম লতিফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের সীমাহীন দুর্নীতির অভিযোগে তার অপসারণের দাবিতে লাগাতার অবস্থান ধর্মঘটের ডাক দিয়েছে বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষক-কর্মচারীরা। মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে শহীদ মিনার পাদদেশে মুক্তিযোদ্ধা ও শিক্ষক-কর্মচারীর ব্যানারে এ লাগাতার অবস্থান ধর্মঘট পালন করা হয়। এ লাগাতার ধর্মঘটে বীর মুক্তিযোদ্বা শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবকগণ, প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক খলিলুর রহমানের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মজিবুল হক মজনু, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার মাতুব্বর, বীর মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেন রাজা, বণিক সমিতিরি সভাপতি শামছুল আলম খোকা, প্রাক্তন শিক্ষক অমল চন্দ্র হালদার, শিক্ষক নুর হোসেন, মো. এনামুল হক প্রমুখ।

বক্তারা বলেন- কে.এম লতিফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের অপসারণ দাবিতে গত ২৪ অক্টোবর সংবাদ সম্মেলন এবং ১ নভেম্বর মানববন্ধন করা হয়। ওই মানববন্ধনে বিদ্যালয় থেকে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানকে স্বেচ্ছায় চলে যাওয়ার জন্য ১৫ দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু তিনি পদত্যাগ না করায় আমরা লাগাতার আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হয়েছি।

প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতিসহ ২৫ টি সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তিনি ২০১৭ সালে প্রধান শিক্ষক হিসেবে ওই প্রতিষ্ঠানে যোগদানের পর থেকে ক্ষমতার অপব্যবহার করে নানা অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন