২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি বরাদ্দ আত্মসাৎ অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৪ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে করোনাকালীন সরকারের দেওয়া বরাদ্দের ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। ওই অর্থ ব্যয়ের ক্ষেত্রে তিনি সরকারি নিয়ম-কানুন মানেননি। দেখিয়েছেন কম্পিউটার কেনার ভাউচার। এমন অভিযোগ তুলে ধরে মঙ্গলবার (১৩ অক্টোবর) বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন মঠবাড়িয়ার আওয়ামী লীগ সমর্থিত পরাজিত চেয়ারম্যান প্রার্থী হোসানাই মোশারফ সাকু।

তবে উপজেলা চেয়ারম্যান রিয়াজ এমন অভিযোগ অস্বীকার করে দাবি করেছেন, রাজনৈতিকভাবে প্রতিহিংসার কারণে সাকু স্থানীয় সাংসদের এজেন্ট হিসেবে এসব অপপ্রচার চালাচ্ছেন।

সংবাদ সম্মেলনে সাকু বলেন, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন নির্বাচনকালীন নৌকার কর্মীদের হামলা করেছেন। উচ্চ আদালত গত ৬ অক্টোবর তার মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান পদে থাকার বৈধতা নিয়ে ৪ সপ্তাহের রুল জারি করেছেন। করোনা মোকাবেলায় স্থানীয় সরকার কর্তৃক চলতি বছরের মার্চে মঠবাড়িয়ার জন্য প্রায় ৫ লাখ ৮৯ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। ওই অর্থ ব্যয়ের ক্ষেত্রে সরকারি ক্রয় বিধি-২০০৮ অনুসরণের নির্দেশনা দেওয়া হলেও তা মানা হয়নি। উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন উপজেলা পরিষদে মাসিক সভা ডেকে দায়সারা ভাবে আলোচনা করে করোনার অর্থ আত্মসাৎ করেন।

এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, করোনাকালীন সরকার যে অর্থ দিয়েছে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে একটি প্রকল্পের অনুকূলে কমিটি করে ব্যয় করা হয়েছে। ওই টাকায় করোনা আক্রান্তদের অক্সিজেন, পিপিই, মাস্ক কিনে দেওয়া হয়েছে। মূলত রাজনৈতিকভাবে প্রতিহিংসার কারণে হোসানাই মোশাররফ সাকু তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। উপজেলা নির্বাচনে সাকু তার সাথে বিপুল ভোটে হেরে দিশেহারা হয়ে পড়েছেন। সাকু আসলে ২০০১ সালে বিএনপির উপজেলা কৃষি বিষয়ক সম্পাদক ছিলেন। তিনি স্থানীয় সংসদ সদস্য রুস্তুম ফরাজির এজেন্ট হয়ে কাজ করছেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন