২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মদিনার মসজিদে নববীর আঙিনায় নারীর সন্তান প্রসব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫১ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

মদিনার মসজিদে নববীর আঙিনায় নারীর সন্তান প্রসব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ইসলাম ধর্মাবলম্বীদের দ্বিতীয় পবিত্র স্থান মদিনার মসজিদে নববীর আঙিনায় সন্তান প্রসব করেছেন এক নারী। বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সৌদি গেজেট।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, অন্যান্য নারীদের সঙ্গে ওই নারীও নামাজ আদায় করতে মসজিদে নববীতে এসেছিলেন। নামাজ শেষে মসজিদ ত্যাগ করার সময় হঠাৎ প্রসব বেদনা শুরু হয় তাঁর। এ সময় উপস্থিত কয়েকজন নারী-পুরুষ দ্রুত সৌদি রেড ক্রিসেন্টের মসজিদে নববী শাখার (এসআরসিএ) স্বেচ্ছাসেবীদের সঙ্গে যোগাযোগ করলে তারা ঘটনাস্থলে এসে ওই নারীর চিকিৎসার দায়িত্ব নেন।

সৌদি রেড ক্রিসেন্ট মদিনা শাখার মহাপরিচালক ডা. আহমেদ বিন আলি আল-জাহরানি গণমাধ্যমকে বলেন, মসজিদে নববীর আশেপাশে রেড ক্রিসেন্টের কয়েকটি অ্যাম্বুলেন্স সবসময় রাখা থাকে। সেসব অ্যাম্বুলেন্সে চিকিৎসক ও জরুরি চিকিৎসা সেবার ব্যবস্থাও রয়েছে। তাৎক্ষণিকভাবে তাকে একটি অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়ায় ও অভিজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ওই নারী নিরাপদে সন্তান প্রসব করেছেন। মা ও শিশু উভয়েই সুস্থ আছেন বলে জানিয়েছেন ডা. আহমেদ বিন আলি আল-জাহরানি।

বর্তমানে মদিনার বাব জিবরিল স্বাস্থ্যকেন্দ্রে রয়েছেন মা ও শিশু।

সৌদির সাধারণ জনগণ ও আগত বিদেশি ওমরাযাত্রীদের যে কোনো প্রয়োজনে রেড ক্রিসেন্টের জরুরি সেবা পেতে হলে ৯৯৭ নম্বরে ফোন করার পরামর্শ দেন ডা. আল-জাহরানি।

এ ছাড়া, আসাফনি ও তাওয়াক্কালানা অ্যাপ থেকে এসওএস পাঠানো হলেও জরুরি অ্যাম্বুলেন্স সঠিক স্থানে পৌঁছে যাবে বলেও নিশ্চিত করেছেন সৌদি রেড ক্রিসেন্ট মদিনা শাখার মহাপরিচালক।

12 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন