২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মন্ত্রণালয়ের গাড়িতে যাত্রী পরিবহন, সাংবাদিকের ওপর হামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪২ অপরাহ্ণ, ০৬ এপ্রিল ২০২০

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগিয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যাত্রী পরিবহন করার সময় সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় চালকের ছবি তুলতে গেলে দৈনিক বাংলাদেশে জার্নালের ফটো সাংবাদিক সৈয়দ মেহেদি হাসানের উপর হামলা করে গাড়ি চালক মিরাজ। সোমবার যাত্রাবাড়ী এলাকার মাতুয়াইল পুলিশ চেকপোস্টে এই ঘটনা ঘটে।

মেহেদি হাসান বলেন, পেশাগত কারণে মাতুয়াইল এলাকায় ছবি তুলতে যাই। এ সময় ঢাকা মেট্রো চ ১৫-৩২৯৫ গাড়িটিতে অস্বাভাবিক যাত্রী থাকায় টহলরত পুলিশ থামায়। এ সময় গাড়িতে থাকা ব্যক্তিদের ব্যাপারে সঠিক তথ্য না দিতে পারলে পুলিশ মামলা দেয়। যাত্রীসহ গাড়িটির ছবি তুলতে গেলে চালক মিরাজ বাধা দেয়। একপর্যায়ে চালক মেহেদির ক্যামেরা ও মোবাইল কেরে নিয়ে ভেঙে ফেলে।

পুলিশ জানায়, এই গাড়িটিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন করার দায়ে তিন হাজার মামলা দেওয়া হয়েছে। এসময় গাড়ি চালক মিরাজ ফটো সাংবাদিককে হামলা করতে গেলে গাড়ি চালককে থামিয়ে দেই। তার পরেও সে ক্যামেরা ছিনিয়ে নেয় এবং মোবাইল দিয়ে ছবি তুলতে গেলে মোবাইলটিও ভেঙে দেয়।

মেহেদি জানায়, এই চালক আমার উপরে হামলা করলেও পুলিশ তাকে আটক করেনি। উল্টো পুলিশ জানায় আমি তো মামলা দিয়ে দিয়েছি। এখন করার কিছু নাই। মামলা দেওয়ার পরে গাড়িটি গুলিস্তানের দিকে চলে আসে।

ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার রাবিউল ইসলাম জানায়, আমরা চাইলেও মোটরযান আইনের বাহিরে গিয়ে কিছু করতে পারি না। এই গাড়িটিকে মামলা দেওয়া হয়েছে অবৈধ স্টিকার লাগানোর দায়ে। ঢাকায় প্রবেশ করার বিষয়ে এই সহকারী পুলিশ কমিশনার বলেন, এখন কেউ যদি বলে আমার বাবা অথবা মা মারা গেছে তা হলে তো চাইলেও আমরা থামিয়ে রাখতে পারি না।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম কাজল বলেন, এ ব্যাপারে আমার কাছে কেউ কোনো অভিযোগ করে নাই। এ বিষয়ে কিছুই জানি না।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন