২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মন্ত্রি হাসানাতের শারীরিক অবস্থার উন্নতি, হার্টে পরানো হয়েছে দুটি রিং

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৪ অপরাহ্ণ, ০১ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল আওয়ামী লীগের কান্ডারি মন্ত্রি আবুল হাসানাত আব্দুল্লাহ’র শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি এখন অনেকাংশে আশঙ্কামুক্ত হলেও পুরোপুরি সুস্থ হতে আরও কিছুদিন সময় লাগবে। বৃহস্পতিবার সকালে তার হৃদপিন্ডে দুটি রিং বসানো হয়েছে। এর পূর্বে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের এই সাংসদের এনজিওগ্রাম করা হয়। বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও মন্ত্রি আবুল হাসানাত আব্দুল্লাহ’র ব্যক্তিগত সহকারি খায়রুল বাশার এসব তথ্য বরিশালটাইমসকে মুঠোফোনে নিশ্চিত করেন।

জানা যায়- গত মঙ্গলবার রাতে গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির প্রধান ও সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে আইসিইউতে স্থানান্তর করা হয়। তখন চিকিৎসকেরা ধারণা করছিলেন, তিনি করোনা রোগে আক্রান্ত, কিন্তু একদিন বাদে প্রাপ্ত পরীক্ষার ফলাফলে তার শরীরে এই ভাইরাসের অস্থিত্ব মেলেনি। পরে বুধবার থেকে চিকিৎসকেরা প্রবীণ এই আওয়ামী লীগ নেতার হার্টের চিকিৎসা শুরু করেন।

একান্ত সহকারি খাইরুল বাশার জানান, ৭৫ বছর বয়সি হাসানাত আব্দুল্লাহ’র করোনা নেগেটিভ রিপোর্ট বুধবার দুপুরে হাতে আসলে চিকিৎসকেরা তার হার্টের পরীক্ষা নিরীক্ষা শুরু করেন। এতে তার হৃদপিন্ডে দুটি ব্লক ধরা পড়ে। বৃহস্পতিবার হাসানাত আব্দুল্লাহ’র এজিওগ্রাম শেষে হৃদপিন্ডে দুটি রিং বসানো হলে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়।

চিকিৎসকদের বরাত দিয়ে একান্ত সহকারি আরও জানান, বৃহস্পতিবার সকালে হৃদপিন্ডে রিং বসানোর পরে হাসানাত আব্দুল্লাহকে নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে রাখা হয়েছে। এবং অন্তত ৫ জন চিকিৎসক সার্বক্ষণিক সেবা দিয়ে যাচ্ছেন। শারীরিক অবস্থার আর কিছুটা উন্নতি হলে রাতে তাকে কেবিনে স্থানান্তর করা হবে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন