২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মন্ত্রীর মর্যাদা পেয়েও ফুল নিলেন না হাসানাত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫২ অপরাহ্ণ, ১৫ মার্চ ২০১৮

পার্বত্য শান্তিচুক্তি বিষয়ক পর্যবেক্ষণ কমিটির আহবায়ক হিসেবে পূর্ণ মন্ত্রীর মর্যাদা পেয়ে বৃহস্পতিবার (১৫ মার্চ বরিশালে পৌঁছান জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। বেলা ১টার দিকে তার আগমনে বরিশাল বিমানবন্দরে নেতাকর্মীদের ঢল নামে। তবে রাষ্ট্রীয় শোকের কারণে সেখানে সংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেননি হাসানাত।

সাবেক চিফ হুইপ থাকাকালীন পার্বত্য শান্তিচুক্তিতে আবুল হাসানাত আব্দুল্লাহর ভূমিকা ছিল অনেক। তাই পুনরায় তাকে সরকার পূর্ণ মন্ত্রীর মর্যাদা দিয়ে পার্বত্য শান্তিচুক্তি বিষয়ক পর্যবেক্ষণ কমিটির আহবায়ক করেছেন। গত ৮ মার্চ ওই দায়িত্ব নেবার পর বৃহস্পতিবার তিনি বরিশালে ফিরেছেন। দলের শীর্ষ এ নেতাকে বরণ করে নিতে ব্যাপক আয়োজনও করেছিলেন নেতাকর্মীরা। কিন্তু বৃহস্পতিবার দুপুর দেড়টায় বরিশাল বিমানবন্দরে পৌঁছে কোনো নেতাকর্মীর কাছ থেকে ফুলের শুভেচ্ছা নেননি তিনি। বাতিল করে দিয়েছেন সংবর্ধনা অনুষ্ঠান।

দলের একাধিক নেতা জানান, ৮ মার্চ দায়িত্ব নেবার পর বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বরিশাল বিমানবন্দরে পৌঁছান এমপি হাসানাত। তিনি বিমানবন্দরে নেতাকর্মীদের সঙ্গে করমর্দন করেন। তবে কারো হাত থেকে ফুল নেননি। নেপালে বিমান দুর্ঘটনায় সাধারণ যাত্রীদের প্রাণহানীতে রাষ্ট্রীয় শোক চলায় সকলকে নমনীয় থাকারও নির্দেশ দেন তিনি। কেবল বিমানবন্দরের বাইরে এসে নেতাকর্মীদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য দেন। এরপর নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস এমপি, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানসহ অসংখ্য নেতাকর্মী। বিমান বন্দরে সংবর্ধন অনুষ্ঠান বাতিল করে বরিশাল সার্কিট হাউজে এসে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তৃণমূলে গিয়ে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে নৌকায় ভোট চাইতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। মহানগর আওয়ামী লীগের মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, মহানগর সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর প্রমুখ।

বিকালে নেপালে দুর্ঘটনায় নিহত বরিশালের পিয়াসের পরিবারকে সান্ত্বনা দিতে তার বাসভবনে যান।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন