২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মসজিদের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঢাকার ধামরাই উপজেলার কালামপুর বাজার মসজিদের সিঁড়ি থেকে এক নবজাতকে ছেলে শিশুকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে ওই শিশুকে উদ্ধার করা হয়। আজ বুধবার সকালে ওই নবজাতককে ঢাকার ছোটমণি নিবাসে পাঠায় পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে কালামপুর বাজার মসজিদের সিঁড়িতে একটি নবজাতকে দেখতে পায় স্থানীয়রা। এ সময় কালামপুর বাজার বণিক সমিতির সভাপতি মো. রবিউল করিমকে খবর দেয় তারা। তিনি ঘটনাস্থলে এসে আশপাশে খবর নিয়ে কাউকে না দেখে তার নিজ জিম্মায় শিশুটিকে নিয়ে যান। পরে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এরপর কাল রাতেই ওই নবজাতককে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে পাঠায় পুলিশ। হাসাপাতালে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে জানান, শিশুটি সুস্থ আছে।
কালামপুর বাজার বণিক সমিতির সভাপতি মো. রবিউল করিম বলেন, ‘কালামপুর বাজার মসজিদের সিঁড়ি থেকে এক নবজাতকে উদ্ধার করে পুলিশের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে তার লালন-পালনের দায়িত্ব নিতে চেয়েছিলাম।’

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিপক চন্দ্র সাহা বলেন, ‘কালামপুর বাজার মসজিদ থেকে এক ছেলে নবজাতকে উদ্ধার করা হয়েছে। শিশুটিকে আজ সকালে ঢাকা ছোটমণি নিবাসে পাঠানো হয়েছে।’ তিনি আরও বলেন, ‘শিশুর জন্ম-রিচয় জানার জন্য তদন্ত করা হচ্ছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন