২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মসজিদে ছবি সংবলিত ব্যানার টাঙিয়ে মোনাজাত, ইসলামী আন্দোলনের প্রতিবাদ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১১ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মসজিদে ছবি টাঙিয়ে ক্ষমতাসীন দলীয় এমপির রোগমুক্তি কামনায় আয়োজিত দোয়া-মোনাজাতের প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই পীর)। এতে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানা হয়েছে দাবি করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পরামর্শ দিয়েছে সংগঠনটি। রোববার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা শাখার সচিব মুহাম্মদ কাওছারুল ইসলাম।

উল্লেখ, গত বুধবার ২৩ সেপ্টেম্বর মেহেন্দিগঞ্জ উপজেলার চকরিয়া ইউনিয়ন শাখা বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আযোজনে চরএককরিয়া ইউনিয়নের শান্তিরহাট জামে মসজিদে স্থানীয় এমপি পঙ্কজ দেবনাথের রোগমুক্তি কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। এই দোয়া-মোনাজাত উপলক্ষে মসজিদের ভেতরে একটি ব্যানার টাঙানো হলে, এতে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রী ও বরিশাল ৪ আসনের সাংসাদ পঙ্কজের ছবি দেখা যায়। ব্যানারের সামনে এমপির অনুসারী আ’লীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুব ও ছাত্রলীগে নেতাকর্মীরা অংশ নেন। এই ধরনের বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় বইতে শুরু করে।

এই ঘটনায় জড়িতদের দল থেকে বহিস্কারসহ গ্রেপ্তার পরবর্তী আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, বরিশাল জেলা শাখার সেক্রেটারী, উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ সিরাজুল ইসলাম।

ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে- এই ঘটনায় সাংসদ পঙ্কজ দেবনাথ জড়িত কী না তা খতিয়ে দেখতে হবে। এবং জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি দিতে হবে। এতে গড়িমসি করলে ইসলামী আন্দোলন প্রতিবাদস্বরুপ মাঠে নামবে। বিপরিতে আইনশৃঙ্খলা বিঘ্নিত হলে দায়ভার সরকারকে নিতে হবে।’

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন