২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মসজিদে সাবেক ফুটবলারকে গুলি করে হত্যা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০০ অপরাহ্ণ, ০৯ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: তারাবীহ নামাজ আদায় করতে গিয়ে মসজিদের ভেতরে আততায়ীর গুলিতে নিহত হয়েছেন সোমালিয়া জাতীয় দলের সাবেক গোলরক্ষক আবদিওয়ালি ওলাদ কানিয়ারে। বৃহস্পতিবার কানিয়ারে এই মর্মান্তিক ঘটনা ঘটে। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, সোমালিয়ার রাজধানী মোগাদিসুর থেকে ২৮ কিলোমিটার দূরের শহর আফগুয়ের একটি মসজিদে নির্মম এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

৩৯ বছর বয়সী কানিয়ারে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার পর আফ্রিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা সিএএফের বি লাইসেন্সধারী কোচ হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুর আগে সোমালিয়ার বেশকিছু যুবদল এবং মোগাদিসু সিটি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন কানিয়ারে। এ ছাড়া স্থানীয় একটি ক্লাবের সঙ্গেও জড়িত ছিলেন তিনি।

২০১৫ সাল পর্যন্ত সোমালিয়ার জার্সিতে খেলা কানিয়ারের জন্ম ১৯৮০ সালের ১৫ মে। আগামী শুক্রবার ৪০তম জন্মদিন পালনের অপেক্ষায় ছিলেন। এক মাস আগেই সোমালিয়ার ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার সাইদ মোহাম্মদ মারা গেছেন। দীর্ঘ রোগ ভোগের পর ৭৩ বছর বয়সে মারা যান তিনি। মার্চে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান আবদুল কাদির মোহাম্মদ ফারাহ।

কানিয়ারের মৃত্যুর পর সোমালিয়ার ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট আবদিকানি সাঈদ আরব এক বিবৃতিতে শোক প্রকাশ করেন, ‘এটা খুবই দুঃখজনক। আমরা দারুণ একজন দূরদর্শী তরুণ কোচকে হারালাম। দারুণ ফুটবল ক্যারিয়ার ছিল তার। সোমালি ফুটবল পরিবারের তরফ থেকে আমি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন