২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মহানবীর (সা.) স্মৃতি বিজড়িত মদিনায় মিললো সোনা ও তামার খনি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, ১৮ সেপ্টেম্বর ২০২২

মহানবীর (সা.) স্মৃতি বিজড়িত মদিনায় মিললো সোনা ও তামার খনি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পৃথিবীর ভূগর্ভে রয়েছে আল্লাহর সৃষ্টির অপার রহস্য। কোথাও তেল, কোথাও পানি, কোথাওবা ধু ধু মরুভূমি, আবার কোথাও রয়েছে সোনার খনি। এরই মধ্যে মহানবী মোহাম্মদ (সা.)-র স্মৃতিবিজড়িত মদিনা এলাকায় বেশ কয়েকটি স্বর্ণ ও তামা খনির সন্ধান পেয়েছে সৌদি আরব।

আল আরাবিয়া নিউজে প্রকাশিত এক খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এসব খনির সন্ধান মেলে। সৌদি ভূতাত্ত্বিক জরিপ সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে জানায়, মদিনা অঞ্চলের আবা আল-রাহার সীমানার মধ্যে স্বর্ণ খনির সন্ধান পাওয়া গেছে। এছাড়াও মদিনার আল-মাদিক এলাকায় চারটি স্থানে তামার খনি আবিষ্কার হয়েছে।

পরপর দুটি আবিষ্কারে স্থানীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীরা আকৃষ্ট হবেন। এটি জাতীয় অর্থনীতির উন্নয়নে অবদান রাখবে বলেও আশা করছে সৌদি সরকার। এর পরিমাণ হতে পারে ৫৩৩ মিলিয়ন ডলার। এর ফলে নতুন প্রায় ৪ হাজার কর্মসংস্থান সৃষ্টি হবে বলেও মনে করা হচ্ছে।

সৌদির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ভিশন-২০৩০ লক্ষ্যের অংশ হিসেবে সম্প্রসারণের জন্য চিহ্নিত খাতগুলোর মধ্যে একটি হলো খনি। গত জুনেই তিনি বলেন, গবেষণা ও উন্নয়নের জন্য জাতীয় অগ্রাধিকারে রয়েছে খনিখাত। তারই ফলাফলে মিললো দুটি মূল্যবান খনি।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন