২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মাদকবিরোধী অভিযানে বরিশালে ১০ দিনে গ্রেফতার ৪৩৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৩ অপরাহ্ণ, ২৮ মে ২০১৮

বরিশাল জেলা ও মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) মাদকবিরোধী অভিযানে ১০ দিনে ৪৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (২৮ মে) বিকেলে স্ব-স্ব দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বরিশাল রেঞ্জ পুলিশের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৮ মে প্রথম রমজান থেকে ২৭ মে ১০ম রজমান পর্যন্ত বরিশাল রেঞ্জের অধীনে ৬ জেলায় বিশেষ মাদকবিরোধী অভিযান চালানো হয়। যা এখনও চলমান রয়েছে।

রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামের নির্দেশনা ও তদারকিতে এ ১০ দিনে বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠী, ভোলা, পিরোজপুর ও বরগুনা জেলায় মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার জন্য মোট ৪৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ৫ হাজার ৪৭৪ পিস ইয়াবা, ৩৩ কেজি ১২২ গ্রাম গাঁজা, ৩৭০ বোতল ফেনসিডিল, ২৩ ক্যান বিদেশি বিয়ার ও ৭৯০ লিটার দেশি মদ উদ্ধার করা হয়।

যার প্রেক্ষিতে ছয় জেলার বিভিন্ন থানায় ৩৫৭টি মামলা হয়েছে। এর মধ্যে বরিশাল জেলায় এক হাজার পিস ৩৪ পিস ইয়াবা, চার কেজি ১৯৪ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ৭৯ জনকে গ্রেফতার ও ৭৩টি মামলা হয়েছে। পটুয়াখালী জেলায় দুই হাজার ৭৬ পিস ইয়াবা, ১১ কেজি ২৬৭ গ্রাম গাঁজা, ৩৫০ বোতল ফেনসিডিল, ৪৯০ লিটার দেশি মদ উদ্ধার করা হয়েছে।

পাশাপাশি ১২২ জনকে গ্রেফতার ও ৮৫টি মামলা হয়েছে। ভোলা জেলায় ২৭৯ পিস ইয়াবা, ছয় কেজি ৭৯০ গ্রাম গাঁজা, ২৩ ক্যান বিদেশি বিয়ার, দেশি মদ ৩০০ লিটার উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ৮৬ জনকে গ্রেফতার ও ৭১টি মামলা হয়েছে। বরগুনা জেলায় ৮৩১ পিস ইয়াবা, দুই কেজি ২৬০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ৪৫ জনকে গ্রেফতার ও ৪৪টি মামলা হয়েছে।

পিরোজপুর জেলায় এক হাজার ৩৬ পিস ইয়াবা, সাত কেজি ৮৯৪ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ৬৭ জনকে গ্রেফতার ও ৫৫টি মামলা হয়েছে। ঝালকাঠি জেলায় ২১৮ পিস ইয়াবা, ৭১৭ গ্রাম গাঁজা, ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ৩৬ জনকে গ্রেফতার ও ২৯টি মামলা হয়েছে।

অপরদিকে বরিশাল মেট্রোপলিটন এলাকায় মাদক বিরোধী অভিযানের পাশাপাশি ঈদ উপলক্ষে সন্ত্রাসী কার্যক্রম ও অপতৎপরতা রোধে বিশেষ অভিযান চলমান রয়েছে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন