২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মাদক প্রতিরোধে বরিশাল পুলিশ কাজ করছে : পুলিশ কমিশনার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

ধূমপান ও তামাকে না বলি, সুস্থ্য সমাজ গড়ি এই শ্লোগানে বরিশালে অনুষ্ঠিত হয়েছে রাঙ্গা ফাল্গুনে ভালবাসার বসন্ত। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বরিশালে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দি আডেশাস্’র আয়োজনে নগরীর সিটি কলেজ মাঠে এই সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল নাচ, গান, কমেডি শো, ম্যাজিক শো, ব্যান্ড শো ও আলোচনা সভা।

অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন তার বক্তব্যে বলেন, মাদক সমাজের জন্য হুমকি। তাই মাদককে পরিহার করে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ গঠন করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। মাদকের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কাজ করে যাচ্ছে। যেখানে যারা মাদক ব্যবসায়ের সাথে জড়িত তাদেও বিরুদ্ধে আমাদেও কাছে অভিযোগ নিয়ে ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

দি আডেশাস্ সভাপতি সাংবাদিক সাঈদ পান্থ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বরিশাল সাংস্কৃতিক ও সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এসএম ইকবাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজল ঘোষ, খেয়ালী গ্রুপ থিয়েটার সভাপতি নজরুল ইসলাম চুননু, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার জাহিদুল হোসেন, কোতয়ালী মডেল থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন, সমাজসেবা অধিদপ্তরের বরিশাল জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বাংলাদেশ তামাক বিরোধী জোট কেন্দ্রীয় কমিটির সদস্য এনায়েত হোসেন শিবলু, মানবাধিকার কমিশনের বরিশাল মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবু মাসুম ফয়সাল প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক অনিরুদ্ধ খাসকেল হিমাদ্রী। অনুষ্ঠানে বক্তারা বলেন, ধূমপান প্রচলিত সর্বাধিক মারাত্মক একটি নেশা। অনেকের কাছে এটি একটি ফ্যাশন হিসেবেও গণ্য। ধূমপানই যে স্বাস্থ্যের পক্ষে মারাত্মক হুমকিস্বরূপ একথা সবার জানার পরও আমরা ধূমপান করে থাকি।

শুধু তাই নয়, একজন ধূমপায়ী অন্য ব্যক্তিকেও স্বাস্থ্যগত ক্ষেত্রে কোনো না কোনোভাবে পরক্ষক্ষতি সাধান করে থাকে। তাই সবাইকে ধূমপান থেকে বিরতা থাকা উচিৎ।”

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন