২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মারামারির দায়ে শহীদ-সানি নিষিদ্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১১ অপরাহ্ণ, ০২ ডিসেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: মাঠে খেলা চলাকালীন সময়ে মারামারির দায়ে এবার নিষিদ্ধ হলেন মোহাম্মদ শহীদ ও আরাফাত সানি জুনিয়র। যে ঘটনায় আরেক পেসার শাহাদাত হোসেন ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন , সেই ঘটনায় নিজেদের ভূমিকার জন্য ১ বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এই দুজনকে। যে কারণে আপাতত দুজন খেলা চালিয়ে যেতে পারবেন। কিন্তু এর মধ্যে আবার যদি কোনো বিতর্কে জড়ান তারা, তবে সঙ্গে সঙ্গে স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে।

গত ১৭ নভেম্বর খুলনায় জাতীয় লিগের ম্যাচে বল ঘষে উজ্জ্বল করা নিয়ে কথা কাটাকাটির জের ধরে অফ স্পিনিং অল-রাউন্ডার সানিকে মাঠেই চড়-থাপ্পর মারেন শাহাদাত। সতীর্থরা একরকম জোর করে শাহাদাতকে মাঠের বাইরে নিয়ে যান। আচরণবিধি লেভেল ৪ ভঙ্গ করার দায়ে ম্যাচ রেফারি শেষ দুই দিনের জন্য ম্যাচ থেকে বহিষ্কার করেন শাহাদাতকে। পরে টেকনিক্যাল কমিটি তাকে ৫ বছর নিষিদ্ধ করে।

এরপর ম্যাচ রেফারির প্রতিবেদন থেকেই জানা যায়, ঘটনার সূত্রপাত ছিল পেসার শহীদের মাধ্যমে। তিনিই প্রথম ঝামেলা বাঁধিয়েছিলেন সানির সঙ্গে। এজন্য তাকে শাস্তি দেওয়া হয়েছে। সানির ভূমিকা নিয়ে এতদিন প্রশ্ন না উঠলেও শুনানিতে ডাকার পর তারও দায় পাওয়া যায়। যে কারণে শাস্তির হাত থেকে তিনিও রেহাই পাননি। টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন বলেছেন, আগামী একবছর মাঠের পাশাপাশি দুজনের মাঠের বাইরের আচরণও কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন