২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মিডিয়া ম্যানেজে ব্যস্ত ঝালকাঠির সেই বিজিবি সদস্য, ঢালছেন অর্থ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৬ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০২১

মিডিয়া ম্যানেজে ব্যস্ত ঝালকাঠির সেই বিজিবি সদস্য, ঢালছেন অর্থ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ঝালকাঠির নলছিটি উপজেলার প্রত্যন্ত গ্রামের যুবদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার খবর প্রকাশে বিপাকে পড়েছেন বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্য জামাল চৌধুরী। নেতিবাচক সংবাদ রুখতে তিনি এখন মিডিয়ার দুয়ারে কড়া নাড়তে শুরু করেছেন। বরিশালটাইমসে গত বোরবার রাতে ‘সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে বিজিবি সদস্যর প্রতারণা, লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশের পর রংপুর অঞ্চলের কর্মরত এই বিজিবি সদস্য শুরু করেন দৌড়ঝাপ।

শোনা যাচ্ছে, ঝালকাঠিতে কর্মরত এমন অন্তত ৫ সাংবাদিককে মগড় ইউনিয়নের কাঠিপাড়া গ্রমের বাসায় ডেকে আনেন এবং চাকরি রক্ষার আকুতি জানিয়ে বরিশালটাইমসের সংবাদটি সরিয়ে নেওয়ার জোর তদবির রাখেন। এক্ষেত্রে রফাদফায় যত টাকা প্রয়োজন তা দিতেও রাজি থাকার প্রস্তাব করেন। একটি সূত্র জানায়, ঝালকাঠির ওই সাংবাদিকরা ইতিমধ্যে জামাল চৌধুরী পক্ষে থাকার প্রতিশ্রুতি দিয়ে ৩০ হাজার টাকা নেয়। এই টাকার একটি অংশ নিয়ে সংবাদ সরিয়ে নেওয়ার প্রস্তাব দেওয়া হয় বরিশালটাইমস কর্তৃপক্ষকে। কিন্তু অনিয়ম বা দুর্নীতির সাথে আপসের সুযোগ কোথায় এমন প্রশ্ন রাখলে পরবর্তীতে আর যোগাযোগ করার সাহস দেখায়নি।

এদিকে জানা গেছে, জামাল চৌধুরীর বিরুদ্ধে প্রকাশ পাওয়া প্রতারণার ঘটনা তদন্ত শুরু করেছে বিজিবির উচ্চমহল। তারা ইতিমধ্যে বরিশালটাইমস কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছে। জানা যায়, সংবাদ ও তদন্ত শুরু হয়ে গেছে এই খবরের পরপরই বেসামাল হয়ে পড়েছেন জামাল চৌধুরী। স্থানীয় সূত্রে জানায়, বরিশালটাইমসের সংবাদ প্রকাশের পর ভবিষ্যত ভালো না ভেবে জামাল এলাকার যুবকদের পরিবারের সাথে যোগাযোগ শুরু করেন। যতো তাড়াতারি সম্ভব সমুদয় অর্থ ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেন।

যুবকরা জানান, জামাল চৌধুরী গ্রামের অন্তত ৫ থেকে ৭ জনকে সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ২ থেকে ৪ লাখ করে টাকা হাতিয়ে নেন। এর পরেও চাকরি না হওয়া এবং সেনা অফিসারের স্বাক্ষর জাল করার বিষয়টি প্রকাশ পেলে তিনি নানান প্রতারণার আশ্রয় নেওয়াসহ কৌশল অবলম্বন করেন।

এই প্রতারণার কাহিনী ফাঁস হয়ে গেলে তিনি সাংবাদিক ম্যানেজে মাঠে নামলেও এ নিয়ে গত রোববার রাতে বরিশালটাইমস পত্রিকায় সংবাদ প্রকাশ পায়। কিন্তু সেই সংবাদে তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি। কারন তার ব্যবহৃত মুঠফোনে একাধিকবার কল দিলেও তাকে পাওয়া যায় নি।

তবে এবার বরিশালটাইমস কর্তৃপক্ষ তার সাথে যোগাযোগ করতে সক্ষম হলেও ফোনটি কোন এক ব্যক্তি ধরে নিজেকে ঝালকাঠির সাংবাদিক পরিচয় দেন এবং বলেন আপনার হাতে গুলি ছিলো মেরে দিয়েছেন। এখন আপনার আর কিছুই করার নেই।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন