১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

‘মুসলিম ভিলেজ’ গড়তে ইলেকট্রনিক বোমা বানানোর চেষ্টা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৩ অপরাহ্ণ, ৩১ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: পাবনার শহর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলানের সদস্য আব্দুল্লাহ আকাশকে (২৫) ইলেকট্রনিক বোমা বানানোর সরঞ্জামাদিসহ গ্রেপ্তার করেছে র‍্যাব-২।
র‍্যাব-২-এর পুলিশ সুপার পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গতকাল শনিবার বিকেলে পাবনা জেলার বিসিক শিল্প এলাকা সংলগ্ন কলাবাগান মাঠপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
মুসলিম ভিলেজের কনসেপ্ট হলো, সেখানে আল্লাহর আইন হবে, মনুষ্য কোনো নীতিতে গ্রাম চলবে না, কেউ সরকারকে কোনো খাজনা দেবে না। তাদের সংগঠনের সদস্যদের ধারণা, গ্রাম পর্যায় থেকে তাদের সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করা।
র‌্যাব আরও জানায়, জঙ্গিদের পরিকল্পনা অনুযায়ী মুসলিম ভিলেজ প্রতিষ্ঠা করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনী অনুমোদন দেবে না, গ্রেপ্তার হতে পারে। সে জন্যে তারা সশস্ত্র প্রতিরোধের জন্য অস্ত্র, বিস্ফোরক ও ইমপ্রোভাইজড বোমা তৈরির সরঞ্জামাদি সংগ্রহ, তৈরির চেষ্টাসহ নিজেদের সক্ষমতা বাড়ানোর চেষ্টায় নিজেদের সক্ষমতা বৃদ্ধি করছে।
র‍্যাব আরও জানায়, এ সময় স্থানীয় জনগণের সম্মুখে গ্রেপ্তার করা আসামি আব্দুল্লাহ আকাশের বাসা থেকে ইমপ্রোভাইজড বোমা তৈরি সরঞ্জাম, মটর, ১৫টি সার্কিট, ট্রান্সমিটার, তামার তার, এডপটার, কাটার মেশিন, হেক্সো ব্লেড, স্কেল, ড্রিল মেশিন, গ্র‍্যান্ডিং মেশিন, পাইপ, স্কচটেপ বৈদ্যুতিক তার, তারকাঁটা উদ্ধার করা হয়।

এ সময়ে বিভিন্ন শিরোনামে ১৫ সেট উগ্র জঙ্গিবাদী বই, পিডিএফ ডক্যুমেন্টস ও মোবাইল ফোনো উদ্ধার করা হয়। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য হওয়ায় এবং তার দখল থেকে নাশকতা ও ধ্বংসাত্মক কার্যে লিপ্ত হওয়ার লক্ষ্যে ইলেকট্রনিক বোমা তৈরির সরঞ্জাম, বোমা তৈরির ম্যানুয়াল, বোমা তৈরির প্রশিক্ষণ সংক্রান্ত হ্যান্ডবুক, মোবাইলে থাকা উগ্র জঙ্গিবাদ সম্পর্কিত।

আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের পুলিশ রিমান্ড চেয়ে মুন্সিগঞ্জে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন