১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মেঘ কেটে গেলে জেঁকে বসবে শীত!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪৫ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: সাগরে লঘুচাপের প্রভাবে বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টি সাথে ঘণ কুয়াশায় শীতের উপস্থিতি কিছুটা লক্ষ্য করা যাচ্ছে। সারা দেশে চলমান মেঘ-বৃষ্টি কেটে গেলেই শীত জেঁকে বসবে। এমনটি আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে শনিবার রাত এবং দিনের তাপমাত্রা কমতে পারে। পরবর্তী তিনদিনে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় বরিশাল, খুলনা, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি /বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ফলে ঢাকা, খুলনা, বরিশালের কিছু জায়গায় হালকা বৃষ্টি রেকর্ড হয়েছে। এ সময় ঢাকায় ৩ মিলিমিটার ও ফরিদপুরে ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দেশের সার্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম ও যশোরে ৩২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন