২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মেয়েরা কিছু না পরলে ভালো লাগে: বাবা রামদেব

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৫৭ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

মেয়েরা কিছু না পরলে ভালো লাগে: বাবা রামদেব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ফের বেফাঁস মন্তব্য করেছেন ভারতের স্বঘোষিত ‘যোগগুরু’ রামদেব। এই নিয়ে ভারতজুড়ে নতুন বিতর্ক শুরু হয়েছে।

রামদেবের বিরুদ্ধে অভিযোগ, তিনি নারীদের সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছেন। খবর আনন্দবাজারের। প্রতিবেদনে বলা হয়েছে, ঠাণের একটি শিবিরে নারী অনুগামীদের সামনে যোগ প্রশিক্ষণ দিচ্ছিলেন রামদেব।

সেই শিবিরে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফডনবীশের স্ত্রী অম্রুতা ফডনবীশ এবং মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের পুত্র শ্রীকান্ত শিন্ডে।

ওই শিবিরেই রামদেবের একটি মন্তব্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত। ভিডিওতে রামদেবকে বলতে শোনা যায়, মেয়েদের শাড়ি পরলে দেখতে ভাল লাগে, সালোয়ার পরলেও ভালো লাগে, আবার কিছু না পরলেও ভালো লাগে।

তবে এই ভিডিও-এর সত্যতা আনন্দবাজারের পক্ষ থেকে সত্যতা যাচাই করা হয়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে। রামদেবের এই মন্তব্যের সময় নারী দর্শকদের তরফে কোনো হাততালি দেওয়া হয়নি।

কেবল হাসতে দেখা যায় ফডনবীশ-পত্নীকে। রামদেবের এই বিতর্কিত মন্তব্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে দেশটির মহিলা কমিশন।

রিপোর্ট, দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন ওই ভিডিও টুইট করে রামদেবকে ক্ষমা চাওয়ার কথা বলেছেন। তিনি রামদেবের এই মন্তব্যকে ‘অত্যন্ত নিন্দাজনক’ বলেও আখ্যা দেন।

এই মন্তব্যকে ঘিরে উদ্ধব-সেনার নেতা এ নিয়ে মহারাষ্ট্রের শাসক জোটের কড়া সমালোচনা করেছে। উদ্ধব-ঘনিষ্ঠ নেতা সঞ্জয় রাউত জানিয়েছেন, এই অন্যায় মন্তব্যের প্রতিবাদ করা উচিত ছিল ফডনবীশ-পত্নীর। তিনি দাবি করেছেন, এই সরকার কোনো অন্যায়ের প্রতিবাদ করতে জানে না।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন