২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মেসিকে অনুকরণ করেন গ্রিজম্যান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১০ পূর্বাহ্ণ, ২৭ আগস্ট ২০১৯

আন্তোনি গ্রিজম্যানের জোড়া গোলে গত রাতে স্প্যানিশ লা-লীগায় বার্সেলোনা ৫-২ ব্যবধানে হারিয়েছে রিয়াল বেটিসকে। গোল দেয়ার ক্ষেত্রে গ্রিজম্যান অনুকরণ করতে চেয়েছিলেন লিওনেল মেসিকে এবং উৎযাপনে বাস্কেটবল তারকা লেব্রন হামেসকে। বার্সার হয়ে রোববারের রাতটি যেন ছিল গ্রিজম্যানের। তার দেয়া জোড়া গোলে কাতালানরা জয় পেয়েছে বড় ব্যবধানে।

ক্যাম্প ন্যুতে নিজের দ্বিতীয় গোল উদযাপনের সময় গ্রিজম্যান বাস্কেটবল সুপার স্টারের লেব্রনের মত হাওয়ায় ভাসতে থাকেন। কর্নার থেকে বাঁকানো শটের গোলটি তিনি করেছেন মেসিকে দেখে।

গ্রীজম্যান বলেন, ‘আমি দেখেছি লিও (মেসি) অনুশীলনের সময় এমনটি করছেন। সুতরাং আমি তাকে অনুকরণ করার চেষ্টা করেছি। আর উৎযাপনের সময় লেব্রনের কার্যক্রম আমার পছন্দ। সেটিও আমি অনুসরণ করার চেষ্টা করেছি।’

এদিন রাতে মেসি সাইডলাইনে বসে থাকায় তারকা দ্যুতি ছড়ান গ্রিজম্যান। কাফ ইনজুরি থেকে ফেরা মেসি এখনো ফিটনেস সম্পূর্ণভাবে ফিরে পাননি। কালকের এই ম্যাচে বার্সেলোনা যে অসাধারণ দক্ষতা প্রদর্শন করেছে, তাতে গত সপ্তাহে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হারের কারণে সৃষ্ট সন্দেহ একেবারেই চলে গেছে। এই ম্যাচ দিয়ে কোচ আর্নেস্টে ভালভার্দের মেসি নির্ভরতা বা ভবিষ্যতে নেইমারের উপর নির্ভর করার বাসনা অনেকটাই কেটে গেছে।

ম্যাচের ১৫ মিনিটে অবশ্য বেটিসের হয়ে গোলের সূচনা করেছিলেন নাবিল ফেকির। বিরতিতে যাবার আগেই অবশ্য গোলটি পরিশোধ করে দেন গ্রিজম্যান। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে তিনি গোল করে বার্সাকে লীড এনে দেয়ার পর কাতালান দলের হয়ে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম গোল করেছেন যথাক্রমে চার্লস পেরেজ, জর্ডি আলবা ও আর্তুরো ভিদাল।

গ্রিজম্যান বলেন, ‘ একটি পরাজয়ের পর সব সময় বড় একটি প্রতিক্রিয়ার প্রয়োজন।’ ম্যাচের শেষভাগে কর্নার থেকে বেটিসের হয়ে গোল করে ব্যবধান সামান্য কমিয়ে দেন লরেন মরন। তবে এই ম্যাচ দিয়ে বার্সা প্রমান করেছে এর আগে লেগানেসকে ১-০ গোলে হারানো অ্যাটলেটিকো মাদ্রিদ কিংবা আগের রাত শনিবার রিয়াল ভ্যালডোলিডের সঙ্গে ১-১ গোলে ড্র করা রিয়াল মাদ্রিদের কাছে হারার কোন কারণ নেই।

এই জয়ের পরও পয়েন্ট তালিকায় অ্যটলেটিকোর পেছনে থাকছে বার্সেলোনা।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন