২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মেসির গোলে হারল ব্রাজিল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৩ পূর্বাহ্ণ, ১৬ নভেম্বর ২০১৯

সর্বশেষ কোপা আমেরিকায় চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের প্রতিশোধ নেয়ার মিশনে সৌদি আরবের কিং সৌদ ইউনিভারসিটি স্টেডিয়ামে ব্রাজিলের মুখোমুখি হয় আর্জেন্টিনা। আর শেষ পর্যন্ত যোগ্য জবাব দিয়েও দিয়েছে আর্জেন্টিনা।

আনদ্রাদা, মেসিরা একগোলে পরাজিত করেছেন তিতের শিষ্যদের।

ম্যাচের নয় মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সুযোগ পায় ব্রাজিল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব পান গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু গোল পোস্টের বাইরে শট করে বসেন তিনি। দারুণ সুযোগ হাত ছাড়ার যন্ত্রণায় পুড়তে হয় ব্রাজিল ভক্তদের।

তিন মিনিট পর আর্জেন্টিনার সামনেও আসে একই সুযোগ। জেসুসের মতো পেনাল্টি থেকে গোল করার দায়িত্ব পড়ে মেসির কাঁধে। মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক।

এতে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধের বাকি সময় দুই দলের কেউই কারো জালে বল জড়াতে পারেনি।

এরপর দ্বিতীয়ার্ধের শুরু থেকে বেশ কয়েকবার আক্রমণ করে ব্রাজিল। কিন্তু শেষ পর্যন্ত সুবিধা করতে পারেননি তারা।

ইনজুরির কারণে নিজের পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামতে পারেননি ব্রাজিল কোচ তিতে। ভরসা রেখেছিলেন তরুণদের ওপর। একই অবস্থা আর্জেন্টিনা দলেও। অভিজ্ঞদের বাইরে রেখে নতুন খেলোয়াড়দের নিয়েই দল সাজিয়েছিলেন লিওনেল স্কালোনি।

ব্রাজিল একাদশ: অ্যালিসন বেকার, দানিলো, এডের মিলিটাও, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, আর্থুর মেলো, ক্যাসেমিরো, লুকাস পাকুইতা, গ্যাব্রিয়েল হেসুস, রবার্তো ফিরমিনো এবং উইলিয়ান।

আর্জেন্টিনা একাদশ: এস্তেবান আনদ্রাদা, হুয়ান ফয়েথ, গ্যাব্রিয়েল পিজেল্লা, নিকলাস ওটামেন্ডি, নিকলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, লুকা ওকাম্পোস, লিওনেল পারেদেস, জিওভানি লো সেলসো, লুকা মার্টিনেস ও লিওনেল মেসি।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন