২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল সিটি মেয়রের চাঁদাবাজি, নারীসহ গ্রেপ্তার ২

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৯ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, বরিশাল:: বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নামে সামাজিক যোগাযাগ মাধ্যমে ফেসবুকে ফেক আইডি খুলে চাঁদাবাজির ঘটনায় দুই জনকে আটক করেছে র‌্যাব।

বুধবার বিকেল ৫টার দিকে র‌্যাব-৮ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হচ্ছেন, বরগুনার আমতলী উপজেলার মৃধাবাড়ী ওয়াদা সড়ক এলাকার আলম মৃধার ছেলে আশিকুর রহমান আশিক ওরফে বিল্লাল ও নগরীর আমানতগঞ্জ এলাকার জামাল হোসেন খানের স্ত্রী জান্নাতুন তহুরা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিসিসি’র মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাম ব্যবহার করে এবং নিজে সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে আটককৃতরা ফেসবুক আইডি ব্যবহার করে। আইডিটি হুবহু সাদিক আব্দুল্লাহর ফেসবুক আইডির মতো। আইডি ব্যবহার করে প্রথমে তারা লোকজনের বিশ্বস্ততা অর্জন করে ও পরবর্তীতে মোবাইলে যোগাযোগ করে। বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করে আসছে তারা।

এরই প্রেক্ষিতে অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল বুধবার সকালে প্রথমে আশিকুর রহমান আশিক ওরফে বেল্লালকে বরগুনার আমতলী থেকে এবং পরবর্তীতে একটি ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে সহযোগী জান্নাতুন তহুরাকে বরিশাল নগরীর আমানতগঞ্জ থেকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করে।

আটককৃতরা বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। চাকরি দেওয়ার নাম করে চাঁদা দাবি করে এবং অনেকের কাছ থেকে বিভিন্নভাবে টাকা উত্তোলন করে।

তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিমকার্ড উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরসহ প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেয়ার প্রক্রিয়া চলছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন