২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মোবাইলে ইন্টারনেট না থাকলেও চলবে হোয়াটসঅ্যাপ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৩ অপরাহ্ণ, ০৭ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বিশ্বের অন্যতম জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপস হোয়াটসঅ্যাপ। সারাবিশ্বে দিন দিন এর ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। তাই তো ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখে এবার নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ।

এখন মোবাইলে ইন্টারনেট না থাকলেও ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী। শুধু তাই ই নয়, একসঙ্গে চারটি ডেস্কটপ বা ল্যাপটপে ওয়েবের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, একবার ওয়েব লিঙ্ক করে ফেলার পরে মূল ডিভাইসটি দূরে রাখলে বা তা বন্ধ রাখলেও কাজ করবে। এমনকি ইন্টারনেট পরিষেবা না থাকলেও কাজ করবে। তবে এই সুবিধা পুরনো ভার্সনের ফোন ও ট্যাবে পাওয়া যাবে না। আইফোনে হোয়াটসঅ্যাপ খোলা থাকলেও এ ক্ষেত্রে কিছু কিছু সুবিধা আপাতত মিলবে না।

এক্ষেত্রে প্রতিটি মেসেজ, কল এবং অন্যান্য সব কিছুর গোপনীয়তা বজায় থাকবে। সুতরাং ব্যবহাতকারীর কোনো ভয় নেই বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

চলুন জেনে নেওয়া যাক কীভাবে এ সুবিধা পাবেন-

>> এরপর ড্রপ ডাউন মেনু থেকে ‘লিঙ্কড ডিভাইস’ মেনুতে সিলেক্ট করে ‘মাল্টি ডিভাইস বিটা’ লেখাতে ক্লিক করুন। এর ফলে একটা নতুন পাতা খুলবে, এই ব্যবস্থায় কী কী সুবিধা পাওয়া যাবে তার বিবরণ থাকবে।

>> এরপর ‘জয়েন বিটা’ লেখায় ক্লিক করে ‘কন্টিনিউ’ বাটনে ট্যাপ করুন। পরে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব খুলে কিউআর স্ক্যান করলেই দৃশ্যমান হবে।

সূত্র: এনডিটিভি

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন