১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মোবাইল ইন্টারনেট খরচ অর্ধেকে নামিয়ে আনবে ঐক্যফ্রন্ট

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৯ অপরাহ্ণ, ১৭ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় গেলে মোবাইল ইন্টারনেট খরচ অর্ধেকে নামিয়ে আনবে জাতীয় ঐক্যফ্রন্ট। পাশাপাশি দেশের বিভিন্ন গণজমায়েতের স্থান ও গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ‘ওয়াইফাই’-এর ব্যবস্থা করবে তারা।

সোমবার দুপুরে রাজধানীর মতিঝিলের হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণায় এ কথা জানানো হয়। ইশতেহারে ১৪টি মূল প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

এসবের মধ্যে উল্লেখযোগ্য রয়েছে : বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং গুম পুরোপুরি বন্ধ করা হবে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিল করা হবে। রিমান্ডের নামে পুলিশি হেফাজতে যে কোনো প্রকার শারীরিক নির্যাতন বন্ধ করা হবে। সাদা পোশাকে কাউকে গ্রেফতার করা হবে না।

এ ছাড়া সংখ্যালঘু এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানবিক মর্যাদা, অধিকার, নিরাপত্তা এবং সুযোগ-সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে সংখ্যালঘু মন্ত্রণালয় প্রতিষ্ঠা করা হবে। তাদের ওপর যেকোনো রকম হামলার বিচার হবে বিশেষ ট্রাইব্যুনালে। যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম চলমান থাকবে।

প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য আনা হবে। একটানা পরপর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী থাকা যাবে না।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আবদুর রব, নজরুল ইসলাম খান, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, ড. রেজা কিবরিয়া প্রমুখ।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন