২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

যথাযোগ্য মর্যাদায় উজিরপুরে বিজয় দিবস পালন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, ১৭ ডিসেম্বর ২০১৮

বরিশালের উজিরপুর উপজেলায় নানা আয়োজনে মহান স্বাধীনতা ও বিজয় দিবস পালন করা হয়েছে। গত রোববার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুমা আক্তার প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচির সূচনা করেন।

এরপর সকাল সাড়ে ৭টা থেকে সকল শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরনে উপজেলা পরিষদ চত্বরে মেজর এম এ জলিল স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উজিরপুর প্রেসক্লাব, উজিরপুর মডেল থানা পুলিশ সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংঘঠনের নেতৃবৃন্দরা।

পরিষদ চত্বরে জনতার ঢল নামতে শুরু হয়। সকাল সাড়ে পৌনে ৭টার দিকে একটি বিজয় মিছিল নিয়ে স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক আ: মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারীসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

এর কিছুক্ষন পরে বরিশাল-২ আসনের ধানের শীষের প্রার্থী কেন্দ্রীয় বিএনপি নেতা সরদার সরফুদ্দিন আহম্মেদ সান্টুর নেতৃত্বে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের হাজারোধিক নেতাকর্মীদের একটি বিজয় মিছিল উপজেলা পরিষদ চত্বরের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর সকাল সাড়ে ৮টায় উপজেলা সদরে ডবিøউ বি ইউনিয়ন মডেল ইনস্টিটিউশন মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুমা আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ সরদার ও মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শিশির কুমার পাল।

এ সময় বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠন, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সকলের উপস্থিতিতে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সালাম গ্রহন ও কুচকাওয়াজ শেষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের শরীরচর্চা প্রদর্শনী ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের নবনির্মিত মিলনায়তনে নিবার্হী কর্মকর্তার সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পরে দুপুর ২টায় ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা পরিষদের নবনির্মিত মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্য দিয়ে শেষ হয় বিজয় দিবসের কর্মসূচি।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন