১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

যেতেই হবে ঢাকায়, নতুন বউ নিয়ে লঞ্চের ছাদে যাত্রা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩৬ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২১

যেতেই হবে ঢাকায়, নতুন বউ নিয়ে লঞ্চের ছাদে যাত্রা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বিয়ের আনুষ্ঠানিকতা বলতে আকদ পর্যন্ত হয়েছে, লকডাউনের কারণে আর আতিথেয়তার সম্ভব হয়নি। এরই মধ্যে ছুটতে হচ্ছে কর্মস্থলে। তাই বিয়ে বিয়ের খাবার না খেয়ে লঞ্চযোগে রাজধানীর উদ্দেশে রওনা। কিন্তু বিধিবাম। নতুন বউ নিয়ে অন্তত লঞ্চের কেবিনে যাওয়ার ইচ্ছা ছিল রাসেলের। অস্বাভাবিক যাত্রীর চাপে শেষে লঞ্চের ছাদেই ঠাঁই হয়েছে নবদম্পতির। নববিবাহিত রাসেলের বোন পারভিন জানিয়েছেন, তাদের বাড়ি জেলার উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নে।
বিয়ের কথাবার্তা ঠিক ছিল গত ঈদে। কিন্তু তখন লকডাউন পড়বে দেখে বিয়ের আয়োজন করা হয়নি। এরপর উভয় পরিবার মিলে সিদ্ধান্ত নেয় কুরবানির ঈদে। আমরা ভেবেছিলাম আগের ১৪ দিন লকডাউন দেওয়ায় কুরবানির পর লকডাউন দিবে না। এজন্য ঈদের পরদিন বিয়ের আয়োজন করা হয়।

পারভিন জানান, গতকালও জানতাম না আগামীকাল শুক্রবার থেকে আবার লকডাউন দিবে। আজ দুপুরে শুনেছি তখন কেবল আকদ হয়েছে। আয়োজন ছিল খাবারের। কিন্তু লকডাউন ঘোষণার পরপরই খাওয়া-দাওয়া না করেই নতুন বউ নিয়ে ঢাকা রওয়ানা দিয়েছি। যেতে কষ্ট হবে। কিন্তু কিছু করার নেই।

রাসেল রাজধানী ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে সেলসম্যানের কাজ করেন। নবপরিণীতা স্ত্রীর বাড়ি পাশের ইউনিয়নে বললেও নাম বলেননি রাসেল।
রাসেল বলেন, চেষ্টা করছি লঞ্চে একটি কেবিন সংগ্রহ করার। কিন্তু পাচ্ছি না। নতুন বউ নিয়ে এভাবে খোলা আকাশের নিচে যেতে কেমন দেখায়? আর একটা দিন পরে লকডাউন দিলে আর সমস্যা হতো না। না পারলাম কোরবানির মাংস খেতে, না পারলাম বিয়ের অনুষ্ঠানটা করতে।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন